বাগমারায় আগুনে পুড়লো ব্যবসায়ীর দোকান

স্টাফ রিপোর্টার, বাগমারা : বাগমারায় একডালা আমতলী মোড়ে গভীর রাতে মেসার্স রউফ এন্ড গোলাম রাববানী ট্রেডার্স নামের একটি কীটনাশক ব্যবসায়ীর দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে বাগমারা ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পেঁৗঁছে আগুন নিয়ন্ত্রনে আনে। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই অগ্নিকান্ডে দোকানের অর্ধ কোটি টাকার মালামাল পুড়ে ক্ষতি সাধন হয়েছে বলে দোকানের মালিক দাবী করেছেন । ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর নাম আবু বকর সিদ্দিক। তিনি উপজেলার বাগমারা গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। ওই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে ব্যবসায়ী আবু বকর সিদ্দিক জানিয়েছেন।
দোকানের মালিক আবু বকর সিদ্দিক জানান,দীর্ঘ দিন থেকে উপজেলার একডালা আমতলী মোড়ে মেসার্স রউফ এন্ড গোলাম রাববানী ট্রেডার্স নামের একটি দোকানে বিভিন্ন ধরনের মালামাল বিক্রি করে আসছি। জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় একটি গ্রুপের সাথে তার দ্বন্দ্বের সৃষ্টি হয়। জানুয়ারী মাসের ৭ তারিখে নির্বাচনের পর প্রতিপক্ষের লোকজন তার দোকানে তালা মেরে দেয়। তখন থেকেই ব্যবসায়ী আবু বকর সিদ্দিকের দোকানঘরটি বন্ধ ছিল। গত রোববার (২৮ জানুয়ারী) গভীর রাতে দোকানটিতে আগুন জ্বলতে দেখে নৈশ প্রহরীরা দোকানের মালিক আবু বকর সিদ্দিক ও বাগমারা ফায়ার সার্ভিসকে মুঠোফোনে জানান। খবর পেয়ে দোকানের মালিক ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পেঁৗঁছে সকলের সহযোগীতায় ঘন্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।
ফায়ার সার্ভিস ক্ষতির পরিমান ১০ লক্ষ নির্ধারন করলেও দোকানের মালিক আবু বকর সিদ্দিক অর্ধ কোটি টাকার ক্ষতি সাধন হওয়ার দাবী জানান। তিনি বলেন, নির্বাচনের আগের দিনেই দোকানে নগদ ৮ লক্ষ টাকার মালামাল বিক্রির জন্য নিয়ে আসেন। এছাড়াও তার দোকানের বাঁকীর খাতায় পরিমান ছিল ৩৫ লক্ষ টাকা। অগ্নিকান্ডে দোকানের বাঁকীর খাতাসহ অনেক প্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। দোকানের মালিকের দাবী প্রতিহিংসার শিকার হয়ে তার অর্ধ কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে বলে তিনি দাবী করেছেন।
এ ব্যাপারে বাগমারা ফায়ার সার্ভিসের টিম লিডার ইব্রাহীম হোসেন বলেন, অগ্নিকান্ডের ঘটনায় ১০/১৫ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে। বিদ্যুতের শক সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে বলে তিনি জানিয়েছেন। তবে দোকানের ঘরের সাটার খোলা ছিল বলে তিনি জানিয়েছেন।


প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ