রংপুরের সবাই ব্যাটিং করলেন, শুধু সাকিব ছাড়া

স্পোর্টস ডেস্ক: আগের দিন আট নম্বরে ব্যাটিংয়ে নেমে আলোচনার জন্ম দিয়েছিলেন সাকিব আল হাসান। সিঙ্গাপুরে চোখের চিকিৎসা শেষে ফিরেই রংপুর রাইডার্সের ক্যাম্পে যোগ দেন। শুক্রবার খুলনা টাইগার্সের বিপক্ষে মাত্র ২ রান করেন। বল হাতেও ছিলেন উইকেটশূন্য।
পরের দিনই আবার তার দল মাঠে। দুর্দান্ত ঢাকার বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামে রংপুর। এবার সবাইকে অবাক করে দিয়ে একমাত্র ব্যাট না করা ব্যাটার হিসেবে বেঞ্চে থাকলেন সাকিব। তাকে ছাড়া ৮ উইকেটে ১৮৩ রানের বড় সংগ্রহ করেছে তিন ম্যাচে মাত্র একটি জয় পাওয়া রংপুর।
অথচ ম্যাচের ঘণ্টাখানেক আগেও সাকিব ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিয়েছেন। দুপুরে লম্বা সময় মাঠে অনুশীলন করেছেন। এমনকি হোটেলের লবিতেও তাকে ব্যাট চালাতে দেখা গেছে। আশা করা হচ্ছিল, দুই ম্যাচ খেলে ৪ রান করা বাঁহাতি ব্যাটার এবার রানখরা কাটাবেন। কিন্তু নামলেনই না। দশেও ব্যাটিং করতে আপত্তি। দলের ১১ জনের মধ্যে তিনি ছাড়া সবাই ২২ গজে দাঁড়ালেন। এখন দেখার অপেক্ষা বল হাতে কোনও অবদান তিনি রাখেন কি না।
বাবর আজম এই বিপিএলে নিজের দ্বিতীয় হাফ সেঞ্চুরি করেছেন। তার ৪৬ বলে ৬২ রানের পাশাপাশি আজমতউল্লাহ ওমরজাইয়ের ছোট ঝড়ো ইনিংসে চ্যালেঞ্জিং স্কোর হয়েছে রংপুরের। আফগান ব্যাটার ১৫ বলে ২ চার ও ৩ ছয়ে ৩২ রান করেন। এছাড়া নুরুল হাসান সোহান ২৪ বলে করেন ২৬ রান। ১৩ বলে ২০ রানের ইনিংস দেখা গেছে ওপেনার ব্র্যান্ডন কিংয়ের ব্যাটে। শামীম হোসেন পাটোয়ারী শেষ দিকে ৮ বলে ১৭ রান করে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।


প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪ | সময়: ৬:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ