সর্বশেষ সংবাদ :

নগরীতে চারদফা দাবি বাস্তবায়নের লক্ষে আইডিইবি’র সমাবেশ

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে চারদফা দাবি বাস্তবায়নের লক্ষে এবং প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ও আন্তঃমন্ত্রনালয় কমিটির সুপারিশের আলোকে পেশাগত সমস্যা সমাধানে কালক্ষেপনের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকালে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) রাজশাহী জেলা শাখার আয়োজনে নগরীর শহীদ কামারুজ্জামান চত্বরে প্রতিবাদ সমাবেশ শেষে প্রধানমন্ত্রী বরাবরে রাজশাহী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়েছে। চারদফা দাবির মধ্যে রয়েছে-প্রধানমন্ত্র্রীর নির্দেশে ২০০০ সাল থেকে চালু চার বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৩ বছরে রূপান্তর অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধ করতে হবি। প্রধানমন্ত্র্রীর নির্দেশনা ও আন্তঃমন্ত্রনালয় কমিটির সুপারিশ উপেক্ষ করে বিএনবিসি ২০০০-এ সংযোজিত জনস্বার্থবিরোধী ধারা ও উপধারা সংশোধন করতে হবে।
প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ও নির্দেশিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান, পদোন্নতির কোটা ৫০ শতাংশে উন্নীতকরণসহ পেশাগত সমস্যা এবং বেকারদের কর্মসংস্থান ও প্রাইভেট সেক্টরে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সমস্যা সমাধান করতে হবে। পলিটেকনিক, টিএসসি, এসএসসি (ভোক) ও টিটিসি’র সমস্যার সমাধান, শিক্ষকদের পদোন্নতি, স্টেপ শিক্ষকদের নিয়মিতকরণ এবং ছাত্র-ছাত্রীদের বৃত্তি ও ইন্ডাস্ট্রিয়াল টেনিং ভাতা বৃদ্ধি করতে হবে।
সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী অঞ্চল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসভাপতি প্রকৌশলী মো. কবির উদ্দিন, জেনিক সভাপতি প্রকৌশলী আমিনুল হক, সহসভাপতি প্রকৌশলী মেরাজুল আলম ও প্রকৌশলী জাহাঙ্গীর আলম।
আরো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক প্রকৌশলী সৈয়দ সাঈদ আহমেদ সানি, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, প্রকৌশলী জিয়া উদ্দিন আহমেদ, প্রকৌশলী মো. আয়াতুল্লাহ, সহসাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মো. মশিউর রহমান, প্রচার সম্পাদক প্রকৌশলী আহসান হাবিব, প্রকৌশলী পরশুরাম তরফদার, গ্রন্থাগার ও দপ্তর সম্পাদক মো. ময়নুল হক, সমাজ কল্যান সম্পাদক প্রকৌশলী মো. রাহাত পারভেজ, মহিলা বিষয়ক সম্পাদক প্রকৌশলী আনোয়ারা খাতুন, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক প্রকৌশলী শাহীনুল হক, প্রকৌশলী মো. সুমন হায়দার প্রমুখ।
অনুষ্ঠানে রাজশাহী জেলার বিভিন্ন সার্বিস এসোসিয়েশনের নেতৃবৃন্দ, সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ, সরকারি ও বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউট-এর সদস্য প্রকৌশলীবৃন্দ, বিভিন্ন পেশাজীবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সদস্য, জ্যোষ্ঠ ও ব্যবসায়ী সদস্যবুন্দ, বাকাছাপ নেতৃবৃন্দ ও সদস্য প্রকৌশলী উপস্থিত ছিলেন।


প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ | সময়: ৫:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর