রাজশাহীতে মোবাইল শোরুমের নামে প্রতারণার ফাঁদ!

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর বৃহৎ অভিজাত শপিং মল থিম ওমর প্লাজায় নাম ব্যবহার করে প্রতারণার ফাঁদ পেতেছে একটি প্রতারক চক্র। কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘গ্যাজেটস গ্যালারি’ নামে একটি মোবাইল শপ বিশাল অফার দিয়ে ক্রেতাদের আকর্ষণ করতে এই প্রতারণার ফাঁদ পাতে। অথচ ওই শপিং মলে ‘গ্যাজেটস গ্যালারি’ নামের কোনো শোরুমের অস্তিত্ব পাওয়া যায়নি। শুধু ঠিকানায় জায়গায় নাম ব্যবহার করা হয়েছে থিম ওমর প্লাজার। এ ঘটনায় থিম ওমর প্লাজা কর্তৃপক্ষ থানায় সাধারণ ডায়েরি করেছেন।
এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই ভুয়া মোবাইল শপটির ধামাকা অফার দেখে অনেকে ছুটে গিয়েছিলেন থিম ওমর প্লাজার মোবাইল ফ্লোরে। পরে শপটি ভুয়া শুনে নিরাশ হয়ে ফিরেন অনেকে। গ্যাজেটস গ্যালারির ফেসবুক পেজের সূত্র ধরে নগরীর থিম ওমর প্লাজার পঞ্চম তলায় গেলে ওই মোবাইল শপটির কোন অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। এছাড়াও অতীতেও ছিল না এই মার্কেটটিতে এই নামের কোন মোবাইল শপ।
এ বিষয়ে গ্যাজেটস গ্যালারির ফেসবুক পেজে দেওয়া নম্বরে ফোন করা হলে সাংবাদিক পরিচয় শুনে ফোন কলটি কেটে দেয়। এরপর কয়েকবার তাদের ফোনে কল দেওয়া হলেও পরবর্তীতে তারা আর রিসিভ করেনি।
এদিকে থিম ওমর প্লাজার অফিশিয়াল ফেসবুক পেজ থেকে গ্যাজেটস গ্যালারির নামে ভুয়া ওই মোবাইল শপটির প্রতারণা থেকে বিরত থাকতে সকলের প্রতি আহবান জানিয়েছে কতৃপক্ষ। পাশাপাশি ওই প্রতারক চক্রের বিরুদ্ধে রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করা হয়েছে। থিম ওমর প্লাজার প্রশাসনিক কর্মকর্তা নাহিদুজ্জামান পাপ্পু বলেন, ‘গ্যাজেটস গ্যালারি’ নামে আমাদের থিম ওমর প্লাজায় কোন মোবাইল শপ নেই। তারা একটি প্রতারক চক্র। আমরাও বিভিন্ন কাস্টমারদের কাছ থেকে তাদের প্রতারণার অভিযোগ পেয়েছি। বিষয়টি পুলিশকে অবহিত করা হয়েছে। এ ব্যাপারে থানায় জিডিও করা হয়েছে।


প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ | সময়: ৬:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ