রাজশাহীতে বিভিন্ন সংগঠনের শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার: রাজশাহী কয়েকদিন ধরে ঝেঁকে বসেছে শীত। শীতের কারণে প্রাণিকুল জবুথবু হয়ে পড়েছে। কষ্ট বেরেছে খেটে খাওয়া মানুষের। দুঃস্থ মানুষের কষ্ট কিছুটা লাঘব করতে রাজশাহীতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হয়।
রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদ: রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদ এর উদ্যোগে পীরে কামেল হযরত শাহমখদুম রূপোস (রহঃ) এর মাজার প্রাঙ্গন থেকে প্রচন্ড এই শীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণের সময় রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদ এর সম্মানীত প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক এবং আর.ডি.এ মার্কেটের সভাপতি আলহাজ্ব ফরিদ মামুদ হাসান রাজশাহীর সর্বস্তরের ব্যবসায়ীসহ সকল ব্যবসায়ী সংগঠন, সামাজিক সংগঠন ও সমাজের বিত্তবানদের প্রতি শীতার্ত ও অসহায় মানুষের পাশে দাঁড়াবার জন্য সকলের প্রতি আহবান জানান।
শীতবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম রসুল বাবুল, আজম আলী, সহ-সাধারণ সম্পাদক- এবিএম. মনোয়ার সুলতান মানু, মজিবর রহমান দুলাল, আরও উপস্থিত ছিলেন আর.ডি.এ মার্কেটের সহ-সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আশরাফুল আলম আশা, শহীদুল আলম রিপন, তানভীর হোসেন, সিয়াম হোসেন, রবিন, শিথিল প্রমুখ।
সামাজিক স্কুল: রাজশাহীতে সুবিধাবঞ্চিত ৬০ শিশুকে শীতবস্ত্র ও শিক্ষা উপকরণ দিয়েছে রাজশাহী কলেজের স্বেচ্ছাসেবী সংগঠন সামাজিক স্কুল। মঙ্গলবার দুপুর ৪টার দিকে নগরীর রেল লাইন মাঠ সংলঘ্ন সামাজিক স্কুলে শীতার্তদের মাঝে শীতের পোশাক তুলে দেয়া হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক।

তিনি বলেন, সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষার্থীরা সামাজিক স্কুলের মাধ্যম যে মহৎ উদ্যোগ নিয়েছে তাকে আমি সাধুবাদ জানাই। মহৎ এই উদ্যোগ পরিচালনার জন্য যত প্রকার সাহায্য সহযোগিতা প্রয়োজন হয় সকল সাহায্য সহযোগিতা রাজশাহী কলেজের পক্ষ থেকে করা হবে। সামাজিক স্কুলের সকল শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি তাদের খেলাধুলার দিকেও মনোযোগ দিতে হবে।
সামাজিক স্কুলের সভাপতি মোহাম্মদ হানজালা তামিম জানান, তারা অক্ষরজ্ঞানহীন শিশুদেরকে প্রাথমিক শিক্ষা দিয়ে থাকেন। তাদের শিক্ষার মূল বিষয় হচ্ছে আদব-কায়দা ও নৈতিকতা ইত্যাদি। তারা যেন কোন অনৈতিক কার্যকলাপের সাথে জড়িয়ে না পড়েন সে বিষয়ে তারা অধিক সচেতন এবং তারা এই শিশুদেরকে অনৈতিক কার্যকলাপ থেকে বিরত রাখার জন্য খেলাধুলাসহ নানা ধরণের নৈতিক শিক্ষা দেয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও সামাজিক স্কুলের আহবায়ক কমিটির সদস্য সৈয়দা জান্নাতুন সায়মা ও একই বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সাদিকুল ইসলাম প্রমুখ।


প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৪ | সময়: ৫:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ