সর্বশেষ সংবাদ :

বাগমারায় বাগান উজাড় করে জমি দখলের অভিযোগ

স্টাফ রিপোর্টার, বাগমারা:
রাজশাহীর বাগমারায় লিচু বাগান এবং গোরস্থানের বাঁশ কেটে জমি জবর দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি আউচপাড়া ইউনিয়নের বেলঘরিয়াহাট গ্রামের। শনিবার (১৩ জানুয়ারি) বেলা সাড়ে বারোটার দিকে এ ঘটনা ঘটে । ঘটনা ও স্থানীয় সূত্রে জানা গেছে, বেলঘরিয়াহাট গ্রামের মৃত বাবর আলী প্রামানিকের পুত্র আব্দুর রশীদ দিগর ১৯৭৭ সালে একই গ্রামের প্রদীপ গং এর পক্ষে মাতা অঞ্জলি দাসীর নিকট ৬৬ শতক জমিজমা ক্রয় করেন।

 

 

 

তার পর থেকে যথারীতি তাঁরা ভোগদখলে রয়েছেন। বিগত ১৯৮২ সালে খারিজ করা হয়। ১৪৩০ বঙ্গাব্দ পর্যন্ত খাজনা পরিশোধ করেছেন। হঠাৎ (১৩ জানুয়ারি) শনিবার বেলঘরিয়াহাট গ্রামের নিরাঞ্জন (৪৮), মনোরঞ্জন (৪০) উভয়ের পিতা মৃত, নগেন্দ্রনাথ দাস, বিলাস কুমার পিতা মনোরঞ্জন দাস, শ্রীমতি মিনতি রানী স্বামী নিরাঞ্জন দাস দেশীয় অস্ত্রপাতি হাতে লিচু বাগান এবং গোরস্থান দখলের চেষ্টা করেন।

 

 

 

 

আব্দুর রশীদ চাকরির সুবাদে বাহিরে থাকায়, পরিবারের অপর সদস্যরা টের পেয়ে নিষেধ করতে থাকেন। মামলার রায়ের কপি দেখতে চান। এক পর্যায়ে উভয় পক্ষ বাক বিতণ্ডায় জড়ান। ১ মিনিট ৪৬ সেকেন্ডের ভিডিও চিত্রে দেখা গেছে বিলাস কুমার হাসুয়া হাতে প্রতিপক্ষের উপর প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। কয়েকটি লিচু গাছের ডালপালা এবং মরহুম বাবর আলীর কববের উপর গজানো বাঁশ কেটে দেন। স্থানীয় সূত্রে জানা গেছে, বিবাদমান জমিজমা নিয়ে উভয় পক্ষের মধ্যে দীর্ঘদিন মামলা চলমান। অপর শরিক সারোওয়ার আলম জানান, আবেদনের প্রেক্ষিতে মহামান্য আদালত মামলা সম্পূর্ণ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত যে, যে অবস্থানে রয়েছে, তাকে সেখানে ভোগ দখলেরর আদেশ দেন।

 

 

 

অভিযুক্ত বিলাস কুমারের নিকট মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এই প্রতিবেদককে জানান, আমরা উত্তরাধিকার সূত্রে উক্ত জমিজমার অর্ধেক পাবো, গাছ কাটা নয়, আমরা আগাছা এবং ডালপালা ছাঁটাইয়ের জন্য গিয়েছিলাম।
হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে ইনচার্জ ওসি (তদন্ত) মোয়াজ্জেম হোসেন মুঠোফোনে বলেন, ঘটনা সমন্ধে অবগত, অভিযোগ দিলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৪ | সময়: ৬:৩৪ অপরাহ্ণ | Daily Sunshine