স্থান নির্ধারণী ম্যাচে ইন্দোনেশিয়াকে হারালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপ হকির স্থান নির্ধারণী (৫ম-৮ম) ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৪-২ গোলে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ের ফলে পঞ্চম হওয়ার আশা বাঁচিয়ে রাখলো গোবিনাথানের শিষ্যরা। আগামী বুধবার পঞ্চম স্থানের জন্য পাকিস্তানের বিপক্ষে লড়বে লাল-সবুজের জার্সিধারীরা।
এদিন ইন্দোনেশিয়ার বিপক্ষে ম্যাচের ১৩ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। এ সময় রাসেল মাহমুদ জিমি ফিল্ড গোল করে এগিয়ে নেন দলকে। অবশ্য ২০ মিনিটে দুটি গোল হয়। এ সময় ইন্দোনেশিয়ার আব্দুল্লাহ আল আকবর গোল করে সমতা ফেরান। এর পরপরই বাংলাদেশের আশরাফুল ইসলাম গোল করে আবার ব্যবধান বাড়ান।
২৪ মিনিটে দ্বীন মো. ইমন ফিল্ড গোল করে ব্যবধান ৩-১ করেন। ৩৬ মিনিটে ইন্দোনেশিয়ার আরদাম পেনাল্টি কর্নার থেকে গোল পেলে ব্যবধান কমে হয় ৩-২। তবে শেষ মুহূর্তে (৫৯ মি.) পুরস্কর ক্ষীসা মিমো ফিল্ড গোল করে ৪-২ ব্যবধানের জয় নিশ্চিত করেন। এবারের এশিয়া কাপে দুই গ্রুপে আটটি দল অংশ নিয়েছিল। ‘এ’ গ্রুপে ছিল জাপান, ভারত, পাকিস্তান ও ইন্দোনেশিয়া। ‘বি’ গ্রুপে ছিল মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, বাংলাদেশ ও ওমান।
গ্রুপপর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ ৬-১ গোলে হেরে যায় কোরিয়ার কাছে। পরের ম্যাচে ওমানের বিপক্ষে জয় পায় ২-১ গোলে। শেষ ম্যাচে মালয়েশিয়ার কাছে ৮-১ ব্যবধানে হেরে গেলে সেকেন্ড রাউন্ডে উঠতে ব্যর্থ হয়। সেকেন্ড রাউন্ডে ফাইনালের জন্য লড়ছে ভারত, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও জাপান।


প্রকাশিত: মে ৩০, ২০২২ | সময়: ৫:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ