সব আসনেই ইভিএমে ভোট চায় আ’লীগ

সানশাইন ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে শেষ দিনের সংলাপে বসেছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। রবিবার ইসির সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হয়।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধি দল এ সংলাপে অংশ নেন। প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল সংলাপে সভাপতিত্ব করেন। জানা গেছে, সংলাপে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোটগ্রহণের দাবি জানিয়েছে আওয়ামী লীগ।
ইসির সংলাপে অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক, সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, উপদেষ্টা পরিষদ সদস্য মোহাম্মদ সাহাবুদ্দিন চুপপু, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বেগম শামসুন নাহার।
উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপদ্ধতি ঠিক করতে গত ১৭ জুলাই থেকে সংলাপ শুরু করেছে ইসি। এখন পর্যন্ত জাপাসহ ২৭টি দল ইসির ডাকে সাড়া দিয়েছে। ইসি ও নির্বাচন ব্যবস্থায় অনাস্থা এবং তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলে এই সংলাপে অংশ নেয়নি বিএনপিসহ নয়টি দল। অংশ না নেওয়া অন্য দলগুলো হলো- বাসদ, বাংলাদেশ মুসলীম লীগ-বিএমল, বাংলাদেশ কল্যাণ পার্টি, জেএসডি, এলডিপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, সিপিবি ও বিজেপি। এছাড়া বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি প্রতিষ্ঠাবার্ষিকীর কারণে পরে সময় চেয়েছে।


প্রকাশিত: আগস্ট ১, ২০২২ | সময়: ৫:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর