রাজধানীতে ট্রেনের আগুন ৫ জনের লাশ উদ্ধার

সানশাইন ডেস্ক : রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। দগ্ধ ট্রেন থেকে ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) ইকবাল হোসেন চারজন নিহতের তথ্য নিশ্চিত করেছেন।
শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯টা ৫ মিনিটে ওই ট্রেনের চারটি বগিতে অগ্নিসংযোগ করা হয়। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের ডিউটি অফিসার রাকিবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।
বেনাপোল থেকে যাত্রী নিয়ে ট্রেনটি ঢাকায় আসছিল। কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর কিছুক্ষণ আগে গোপীবাগ কাঁচাবাজারের সামনে ট্রেনে আগুন লাগে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গোপীবাগ কাঁচাবাজারে ট্রেনটি পৌঁছালে কয়েকটি বগিতে দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। ট্রেন থেকে দগ্ধ দুজনকে বের করে আনা হয়। যেসব বগিতে আগুন লাগে, তার ভেতর শত শত যাত্রীর আটকা পড়েন। তাদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসেন। শুক্রবার রাত সোয়া ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছিল ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট।
এদিকে, ঘটনার পরপর পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে হতাহতদের উদ্ধারে দ্রুত তৎপরতা চালিয়ে যাচ্ছেন।
ঢাকা রেলওয়ে থানার এসআই আশরাফ হোসেন জানিয়েছেন, রাত ৯টা ৭ মিনিটের দিকে জরুরি সেবা নম্বর ৯৯৯ থেকে তারা ট্রেনে আগুন লাগার খবর পেয়েছেন। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ সদস্যরা গেছেন।
এর আগে গত ১৯ ডিসেম্বর ভোরে ঢাকার তেজগাঁও এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনে এক নারী ও তার শিশু সন্তানসহ চারজন দগ্ধ হয়ে মারা যান। ওই ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলেছিলেন, যাত্রীবেশে ট্রেনে উঠে আগুন দিয়েছিল দুর্বৃত্তরা।


প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪ | সময়: ৭:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ