বাঘায় সারারাত জাতীয় পতাকা উড়লো ইসলামী ব্যাংকের এজেন্ট শাখায়

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর বাজারে ইসলামী ব্যাংক এজেন্ট শাখায় রাতভর জাতীয় পতাকা উড়ানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ড সহ অত্র এলাকার সবস্তরের জনগন। তবে এ খবর লেখা পর্যন্ত টনক নড়েনি শাখা ব্যাংক পরিচালক মনিরুজ্জামানের।

 

বাঘার আজিজুল আলম, এমদাদুল হক সুন্টু ও রয়েজ উদ্দিন সহ একাধিক মুক্তিযোদ্ধা অভিযোগ করে বলেন, জাতীয় পতাকা আমাদের রাষ্ট্র তথা স্বাধীনতার প্রতীক। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে বিজয়ের মাধ্যমে বিশ্ব মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ নামে একটি রাষ্ট্রের। কোটি বাঙালির আত্মনিবেদন ও সংগ্রামের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের নিদর্শন লাল-সবুজের পতাকা। এই পতাকার সম্মান রক্ষা আমাদের সকল নাগরিকের মৌলিক দায়িত্ব ও কর্তব্য। এ ব্যাপারে উদাসীনতা কাম্য নয়। যেটি আড়ানী ইসলামী ব্যাংক এজেন্ট শাখা করেছে। আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ ও বিচারের দাবি জানাচ্ছি।

 

অপর একজন মুক্তিযোদ্ধা জনাব আলী বলেন, স্বাধীনতার মাসে জাতির পিতার জন্মদিন পালন শেষে এমন ঘটনা কোন ভাবেই মেনে নেয়া যায়না। এটা রাষ্ট্রদ্রোহিতার সামিল। তিনি বলেন, প্রতিটি স্বাধীন দেশের একটি করে পতাকা আছে। প্রতিটি পতাকার একটি পরিমাপ আছে, আছে নির্দিষ্ট রং-রূপ। সেই পতাকা কখন কোথায় কিভাবে উত্তোলন করতে হবে, কোথায় উত্তোলন করা যাবে না, কখন নামিয়ে ফেলতে হবে, তার একটি আইনী কাঠামোও আছে। যদি কেউ তার ব্যতয় ঘটায় তাহলে কি ধরণের শাস্তি হবে তারও বিধান আছে। সেই বিধান মতাবেক এই ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা ও শাস্তির দাবি জানাচ্ছি।

এ বিষয়ে আড়ানী ইসলামী এজেন্ট ব্যাংক শাখার পরিচালক মনিরুজ্জামান বলেন, পতাকা উত্তোলন ও নামানোর দায়িত্ব যে ব্যক্তি পালন করে তিনি হটাৎ করে অসুস্থ হওয়ার কারনে এমনটি ভুল হয়েছে। তবে অসুস্থ ব্যক্তি কোথায় চিকিৎসা নিয়েছে এমন প্রশ্নের উত্তরে এ প্রতিবেদককে তিনি সন্ধ্যার পরে সাক্ষাৎকার দিতে চেয়েছেন।

 

সার্বিক বিয়য়ে বাঘা উপজেলা নির্বাহী অফিসার মো: তরিকুল ইসলাম বলেন, এ বিষয়ে লোকমুখে অবগত হয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সানশাইন / শামি

 


প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪ | সময়: ৭:৫৪ অপরাহ্ণ | Daily Sunshine