বাগমারায় জমি দখলকরে বাড়ী নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় জমি জবর দখল করে বাড়ী নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি উপজেলার নরদাশ ইউনিয়নে সাঁইধারা গ্রামের। রাজশাহী কোর্টের মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, সাঁইধারা গ্রামের মৃত হাসান আলীর ছেলে বাদী সাইফুল ইসলাম হেবা দলিলমূলে বিবাদমান জমিজমা প্রায় দুইযুগ ধরে ভোগদখল করে আসছেন।
হঠাৎ আসাদুজ্জামান দিগর গত ৩রা নভেম্বর ২০২৩ সালে কয়েকটি দাগে জমিজমা জবর দখল এবং জোরপূর্বক বাড়ী নির্মাণ করতে থাকেন। ৬ই নভেম্বর সাইফুল ইসলাম নিরুপায় হয়ে রাজশাহী কোর্টে ১৪৪-১৪৫ কার্য বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে মামলা করেন।
সে মোতাবেক কোর্টের আদিষ্ট হয়ে বাগমারা থানা পুলিশ ১৪৪ ধারা জারি করেন। তারপরও আবুল কাশেমের ছেলে বিবাদী আসাদুজ্জামান ৪৪ ধারা ভঙ্গ করে বাড়ী নির্মাণ করতে থাকেন।
আসাদুজ্জামান জোরপূর্বক ১৪৪ ধারা ভঙ্গ করে বাড়ী নির্মাণ করায়, নিরুপায় হয়ে ভিকটিম পুনঃরায় কোর্ট অবমাননা অভিযোগে ১৮৮ ধারায় গত ১৬ নভেম্বর ২০২৩ সালে কোর্টে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মোকদ্দমায় বিবাদমানস্থানে যে কোন স্থাপনা নির্মাণে স্থিতিবস্থা জারি করেছেন। তারপরও গোপনে, প্রকাশ্যে বাড়ী নির্মাণ অব্যাহত রেখে রেখেছেন মামলার আসামী আসাদুজ্জামান।
বৃহস্পতিবার বিকেল এ বিষয়ে জানতে চেয়ে আসাদুজ্জামানকে কল করা হলে তাকে পাওয়া যায়নি।
আসাদুজ্জামানের স্ত্রী পরিচয়দানকারী এক মহিলা সংবাদকর্মীদের বিষয়টি মিমাংশার আহ্বান জানান।
হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই তদন্ত কর্মকর্তা ফোনে এ প্রতিবেদক জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল, মোকদ্দমা শেষ না হওয়া পর্যন্ত সেখানে বাড়ী নির্মাণ করতে বারণ করা হয়েছে।


প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪ | সময়: ৬:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ