সর্বশেষ সংবাদ :

৫২ বলে সেঞ্চুরি গুরবাজের, আরব আমিরাতকে উড়িয়ে দিলো আফগানরা

স্পোর্টস ডেস্ক: শারজায় ঝড় উঠেছিলো শুক্রবার রাতে। মরুঝড় নয়, গুরবাজ ঝড়। আরব আমিরাতের বোলারদের সমানে পেটালেন রহমানুল্লাহ গুরবাজ। ৫২ বলেই করলেন অসাধারণ এক সেঞ্চুরি। গুরবাজ ঝড়ে প্রথম টি-টোয়েন্টিত স্বাগতিক আরব আমিরাতকে ৭২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে আফগানিস্তান। ৫২ বলে সেঞ্চুরি করে ম্যাচ সেরার পুরস্কারও জিতে নেন এই আফগান ওপেনার।
শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আরব আমিরাত এবং আফগানিস্তান মুখোমুখি হয়েছিলো তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে। টস হেরে ব্যাট করতে নেমে গুরবাজের দুর্র্ধষ ব্যাটিংয়ে ৩ উইকেট হারিয়ে ২০৩ রান সংগ্রহ করে আফগানিস্তান। ৫২ বলে ৭টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন রহমানুল্লাহ গুরবাজ।
গুরবাজ ছাড়াও এই ম্যাচে ঝড় তোলেন ইবরাহিম জাদরান। ৪৩ বলে ৫৯ রানের ইনিংস খেলেন তিনি। ৪টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি। ৮ বলে ১৯ রান করেন আজমত উল্লাহ ওমরজাই। ১ বলে ৪ রান করেন মোহাম্মদ নবি।
জয়ের জন্য ২০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বৃত্ত অরবিন্দের ৬৪ বলে অপরাজিত ৭০ রান সত্ত্বেও ৪ উইকেট হারিয়ে ১৩১ রানে থেমে যায় আফগানদের ইনিংস। ২০ রানে অপরাজিত থাকেন তানিশ সুরি। ১৪ বলে ১৮ রান করেন বাসিল হামিদ। ফজল হক ফারুকি নেন ২ উইকেট।


প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩ | সময়: ৬:২৪ পূর্বাহ্ণ | সুমন শেখ