সর্বশেষ সংবাদ :

মাশরাফির রেকর্ড ভেঙে দিলেন হাবিবুর

স্পোর্টস ডেস্ক: লিস্ট ‘এ’ ক্রিকেটে এতদিন দ্রুততম সেঞ্চুরির মালিক ছিলেন মাশরাফি বিন মুর্তজা। ৫১ বলে সেঞ্চুরি করেছিলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। বৃহস্পতিবার সেই রেকর্ড ভেঙে হাবিবুর রহমান সোহান সেঞ্চুরি করলেন ৪৯ বলে। তার অনবদ্য সেঞ্চুরিতে সেন্ট্রাল জোনের দেওয়া ২০২ রান ২৪.৪ ওভারে ২ উইকেট তুলে ফেলেছে নর্থ জোন।
চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণে এই সেঞ্চুরি করার পথে হাবিবুর পেছনে ফেলেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। ২০১৬ সালে কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে শেখ জামালের বিপক্ষে ৫১ বলে মাশরাফি সেঞ্চুরি করেছিলেন। এবার সেই রেকর্ড ভাঙলেন ২৫ বছর বয়সী সোহান। এদিন ৪৯ বলে সেঞ্চুরি ছুঁয়ে হাবিবুর শেষ অব্দি ১১৭ রানের ইনিংস খেলেছেন। তিনি ৬১ বলে ৯ চার ও ৯ ছক্কায় নিজের ইনিংসটি সাজিয়েছেন।
সোহানের সেঞ্চুরিত ভর করে সেন্ট্রাল জোনকে উড়িয়ে দিয়েছে নর্থ জোন। আগে ব্যাটিং করে ২০১ রানে অলআউট হয় সেন্ট্রাল জোন। তাড়া করতে নেমে নর্থজোন মাত্র ২৪.২ ওভারে লক্ষ্যে পৌছে গেছে। সোহানের ঝড়ের পর দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অমিত হাসান (২১) ও আব্দুল্লাহ আল মামুন (২০)। এই জয়ের পর রান রেটে ফাইনাল নিশ্চিত হয়েছে নর্থ জোনের।


প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩ | সময়: ৫:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ