রাজশাহী-৬ : চার নেতার নামে মাইকিং প্রচারনায় স্বতন্ত্র প্রার্থী রায়হানুল হক

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর সবকটি সংসদীয় আসনে নৌকার বিরুদ্ধে দাড়িয়ে স্বতন্ত্র ভোট করছেন আওয়ামীলীগ নেতারা। এ দিকে থেকে রাজশাহী ৬ চারঘাট-বাঘা আসনের চিত্র প্রকট। এ আসনে দলীয় মনোনয়ন বঞ্চিত তিন আ’লীগ নেতার মধ্যে একজন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তিনি হলেন রায়হানুল হক রায়হান। বাড়ি চারঘাট উপজেলা। তাঁর প্রচার মাইকে অপর দুই মনোনয়ন বঞ্চিত নেতা বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু এবং বাঘার মেয়র আক্কাছ আলী-সহ চার নেতার নাম যোগকরা হয়েছেন।

 

 

এরা হলেন বাঘা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস ও পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম (মেরাজ)। এই দু’জনের মধ্যে নির্বাচনী আচারণ মিধি লঙ্ঘনের দায়ে রায়হানুল হকের নির্বাচনী এজেন্ট মেরাজুল ইসলামকে ইতোমধ্যে দু’বার শোকজ নোটিশ দিয়েছেন রাজশাহী জেলা রিটার্নিং অফিসার ও রাজশাহী জেলা প্রশাসক শামিম আহাম্মেদ। বর্তমানে স্বতন্ত্র প্রার্থীর মাইকিং প্রচার-প্রচারনায় এই চার নেতার নামে ভোট চাওয়া হচ্ছে। এদিক থেকে প্রার্থীর নিজ এলাকা চারঘাট থেকে কারো নাম যোগ না হওয়ায় সমালোচনার ঝড় উঠেছে এই দুই উপজেলায়।

 

 

বাঘার সুশীল সমাজের লোকজন জানান, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কে সামনে রেখে সকল প্রার্থীদের প্রচার-প্রচারনায় এখন সরব হয়ে উঠেছে মাইকিং। এতে নিজ-নিজ প্রার্থীরা নিজেদের সৎ ও নিষ্ঠাবান দাবি করে তাঁদের প্রতিকে ভোট চাইছেন। সেই সাথে প্রার্থী নির্বাচিত হলে উন্নয়নের ফুলঝুরি ফোটানোর প্রতিশ্রুতি জানান দিচ্ছেন। এদিক থেকে মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী রায়হানুল হক রায়হান, তাঁর প্রতিক (কাচি মার্কায় ) ভোট চাচ্ছেন বাঘার চার জনপ্রতিনিধির নামে।

 

সেখানে বলা হচ্ছে : লাভলু-আক্কাছ যেখানে,কাচি মার্কা সেইখানে, মোকাদ্দেস-মেরাজের মার্কাকি, কাচি ছাড়া আবার কি । এ ছাড়াও কতিপয় “রায়হান সমর্থীত’’ কর্মী অতি উৎসাহী হয়ে ঐ চার নেতার ছবি সেট করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারনা চলাচ্ছেন। অথচ রায়হানুল হক এই প্রচারনায় তাঁর নিজ উপজেলা চারঘাট এর কোন নেতা-কিংবা জনপ্রতিনিধির নাম সম্পৃক্ত করেননি। ফলে এ নিয়ে চায়ের দোকান থেকে শুরু করে সর্ব মহলে চলছে ব্যপক আলোচনা ও সমালোচনা। কেউ কেউ বলছেন, রায়হানুল হক চারঘাটে নিজের অবস্থান শক্ত করতে বাঘার নেতাদের ব্যবহার করেছেন।

 

এদিকে দুই উপজেলা আওয়ামী নেতারা জানান, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ কে সামনে রেখে তিনবারের নির্বাচিত সাসদ সদস্য ও দুই বারের  পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের দুর্গে এবার দলীয় মনোনন ক্রয় করেন তিন নেতা। এরা হলেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু ,বাঘা পৌর মেয়র আক্কাস আলী ও চারঘাট উপজেলার বাসিন্দা ও সাবেক সংসদ সদস্য রায়হানুল হক রায়হান। কিন্তু শেষ পর্যন্ত দৃশ্যমান উন্নয়নের ধারাবাহিকতা ও দুই উপজেলা আ’লীগের সমর্থনে চতুর্থ বারের ন্যায় আবারও দলীয় মনোনন নৌকা পান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

 

 

এর ফলে দলীয় মনোনয়ন বঞ্চিত চারঘাট উপজেলার বাসিন্দা রায়হানুল হক রায়হান স্বতন্ত্র প্রার্থী হিসাবে ভোট যুদ্ধে নামেন। অত:পর তার পক্ষে প্রচারনায় নেমেছেন রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু, বাঘার আ’লীগ নেতা আক্কাছ আলী, ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস ও পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম-সহ তাদের লোকজন।

 

স্থানীয় লোকজন জানান, ২০০১ সালের জাতীয় নির্বাচনে চারঘাট-বাঘায় আ’লীগের দলীয় মনোনয় পান রায়হানুল হক রায়হান। তখন বিদ্রোহী প্রার্থী হন আক্কাস আলী। এর ফলে এখানে বিএনপি থেকে সাংসদ নির্বাচিত হন বর্ষীয়ান নেতা কবির হোসেন। তবে ২০০৮ সাল থেকে একটানা তিনবার নৌকার মাঝি হন শাহরিয়ার আলম। তাঁর সাথে বিগত দুই টার্ম বিদ্রোহী প্রার্থী হয়ে খেলেছেন রায়হানুল হক রায়হান। কিন্তু তাতে কোন লাভ হয়নি। একারনে এবার মনোনয়ন বঞ্চিতরা তাদের লোকজন নিয়ে এক সাথে জোট বেঁধেছেন।

সানশাইন / শামি


প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩ | সময়: ৫:১৪ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর