পাকিস্তান দলে নতুন দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজে মাঠের খেলায় সুবিধা করে উঠতে পারছে না পাকিস্তান। তার উপর যুক্ত হয়েছে একের পর এক চোট। এবার নতুন দুঃসংবাদ পেল পাকিস্তান। চোটের মিছিলে যোগ দিয়েছেন স্পিনার নোমান আলী। সিরিজ থেকেই ছিটকে গেছেন এই বাঁহাতি স্পিনার। পিসিবি প্রকাশিত এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
পিসিবি মিডিয়ায় প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, হঠাৎ পেটে ব্যথার কারণে নোমানকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে স্ক্যান করে জানা যায়, তীব্র অ্যাপেন্ডিসাইটিসে ভুগছেন এই স্পিনার। পিসিবি আরও জানিয়েছে, নোমানের শারীরিক অবস্থা স্থিতিশীল ও ভালো আছেন। শীঘ্রই তাকে ছেড়ে দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।
নোমানের অসুস্থতা নিয়ে পিসিবির বিবৃতিতে বলা হয়, ‘নোমান আলী গতকাল তলপেটে তীব্র ও আকস্মিক ব্যথা অনুভূত হওয়ার কথা জানান। স্ক্যান ও অন্যান্য পরীক্ষার পর তার তীব্র অ্যাপেন্ডিসাইটিস ধরা পড়ে। সার্জনের পরামর্শ অনুযায়ী আজ তার ল্যাপারোস্কোপিক অ্যাপেনডেক্টমি করা হয়েছে।’ অস্ট্রেলিয়া সফরে উইকেটের কথা চিন্তা করে দলের সঙ্গে মাত্র দুজন পেসার নিয়ে যায় পাকিস্তান। এদের একজন আবরার আহমেদ প্রস্তুতি ম্যাচে ডান পায়ে চোট পাওয়ায় পার্থ টেস্টে খেলতে পারেননি। বাকি দুটি টেস্টে আবরার খেলতে পারবেন কি না, তা নিয়েও যথেষ্ট সন্দেহ আছে। এবার অসুস্থতায় ছিটকে গেলেন নোমান।
এর আগে চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে বাকি দুই ম্যাচ থেকে ছিটকে পড়েছেন পাকিস্তানের পেসার খুররম শাহজাদ। পার্থে অভিষেক টেস্টে পাঁজর ও তলপেটে চোট পান খুররম। ম্যাচে বেশ ভালো বোলিং করেছেন এই পেসার। প্রথম ইনিংসে ৮৩ রানে নেন ২ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে নেন ৪৫ রানে ৩ উইকেট। তিন ম্যাচের টেস্ট সিরিজে প্রথম ম্যাচ হেরে পিছিয়ে আছে পাকিস্তান। পার্থ টেস্টে ৩৬০ রানের বিশাল ব্যবধানে হারে অস্ট্রেলিয়া। ২৬ ডিসেম্বর মেলবোর্নে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।


প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩ | সময়: ৭:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ