সর্বশেষ সংবাদ :

মেলবোর্ন টেস্টের আগে ধাক্কা খেলো পাকিস্তান, হারালো এক ক্রিকেটারকে

স্পোর্টস ডেস্ক: প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ৩৬০ রানের বিশাল ব্যবধানে হেরেছে পাকিস্তান। মেলবোর্ন টেস্টে ঘুরে দাঁড়ানোর চিন্তা শান মাসুদদের; কিন্তু তার আগেই পাকিস্তানের জন্য দুঃসংবাদ। ইনজুরির কারণে মেলবোর্ন টেস্টের আগেই পুরো সিরিজ থেকে ছিটকে পড়েছেন তরুণ পেসার খুররম শাহজাদ।
র্পাথে পাকিস্তান হেরে গেলেও নিজের অভিষেক টেস্টে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। সম্ভাবনাময়ী এই তরুণ পেসারকে হারিয়ে বসা পাকিস্তানের জন্য বড় একটি দুশ্চিন্তার বিষয়। আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান দ্বিতীয় টেস্ট। বক্সিং ডে টেস্টের আগে খুররম শাহজাদের ইনজুরিতে অস্বস্তিতে পড়েছে পাকিস্তান শিবির। বুধবার শাহজাদের চোটের অবস্থান স্ক্যান করে দেখা হয়। অবস্থা গুরুতর হওয়ায় আজ ঘোষণা দেয়া হয়, শাহজাদ সিরিজের বাকি অংশে আর অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না।
পার্থে অভিষেক টেস্টে বোলিং করার সময়ই চোটে পড়েন খুররম। তখনই টিম ম্যানেজমেন্টকে নিজের চোটের কথা জানান শাহজাদ। ম্যাচের পর চেষ্টা করা হয় তাকে স্বাভাবিক করে তুলতে। কিন্তু এমআরআই স্ক্যান জানিয়ে দিলো, আপাতত কিছুদিন মাঠের বাইরে থাকতে হবে শাহজাদকে। যে কারণে, পুরো সিরিজটাই মিস করতে যাচ্ছেন তিনি।
পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, অনুশীলনের সময়য়ও শাহজাদ চেষ্টা করেছিলেন বোলিংয়ে স্বাভাবিক থাকতে। কিন্তু বাঁ-দিকে ঝুঁকতেই সমস্যা হচ্ছে এই পেসারের। স্ক্যান করার পর দেখা যাচ্ছে, বাম পাশের পাঁজরের ১০ নম্বর হাড়ে চিড় ধরা পড়েছে।
পিসিবি থেকে প্রকাশ করা বিবৃতিতে বলা হয়েছে, ‘খুররম শাহজাদের চিকিৎসার বিষয়ে অস্ট্রেলিয়াতেই একজন বিশেষজ্ঞের সঙ্গে কথা বলবেন তারা। যাতে করে এই ইনজুরি থেকে সঠিক ম্যানেজমেন্ট কী হবে, তা জানা যায়। এরপর খুররমকে লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে ফিরিয়ে আনা হবে। যেখানে ইনজুরি ম্যানেজমেন্ট এবং একইসঙ্গে পূনর্বাসনও চলবে তার।’
চোটের জন্য অস্ট্রেলিয়া সফরে যেতে পারেননি নাসিম শাহ। টেস্ট সিরিজ খেলতে চাননি আরেক পেসার হারিস রউফ। পরিবর্তে পাকিস্তান দলে নিয়েছিল শাহজাদকে। প্রথম টেস্ট খেলতে নেমেই নজর কেড়েছিলেন তিনি। নিয়েছিলেন ৫ উইকেট। স্বাভাবিক ভাবেই দ্বিতীয় টেস্টেও তার ওপর অনেকটা নির্ভর করছিল পাকিস্তানের বোলিং আক্রমণ; কিন্তু চোটের জন্য সেই শাহজাদও ছিটকে গেলেন। তার পরিবর্তে পাকিস্তানের প্রথম একাদশে আসতে পারেন হাসান আলি অথবা মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।
১৯৯৫ সালের পর অস্ট্রেলিয়ার মাটিতে খেলা সব টেস্টে হেরেছে পাকিস্তান। তাই এবারের সফরকে বাড়তি গুরুত্ব দিয়েছিলো পাকিস্তান; কিন্তু প্রথম টেস্টে বড় ব্যবধানে হারের পর দ্বিতীয় টেস্টের আগেও সমস্যায় পাক শিবির।


প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩ | সময়: ৫:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ