সাপাহারে দুই শিক্ষার্থীকে অপহরণ করে মুক্তিপণ দাবী, ৫ অপহরণকারী আটক

সাপাহার প্রতিনিধি: নওগাঁর সাপাহারে ফিল্মি স্টাইলে দিনের বেলায় দুই শিক্ষার্থীকে অপহরণ করা হয়। পুলিশ উপর্যুপরি অভিযান চালিয়ে রাতেই অপহরণের শিকার দুই শিক্ষার্থী সহ পাঁচ অপহরণকারীকে আটক করেছে। বুধবার বিকেলে সাপাহার উপজেলা সদরের ওয়ালটন মোড়ে অপহরণের ঘটনা ও অভিযান শেষে ভোরে পাশ^বর্তী পত্নীতলা থানার নজিপুর সরদার পাড়া হতে আটকের ঘটনাটি ঘটেছে।
অপহৃত শিক্ষার্থীদের অভিভাবক ও সাপাহার থানা সূত্রে জানা গেছে সাপাহার উপজেলার বৈকন্ঠপুর গ্রামের রমজান আলীর স্কুল পড়ুয়া ছেলে মারুফ হোসেন রনী (১৫) ও তার বন্ধু কলমুডাঙ্গা গ্রামের জায়বুল ইসলামের স্কুল পড়ুয়া ছেলে অমিত হাসান মেহেদী (১৬) সাপাহার বাজারে প্রাইভেট পড়ে বাসায় ফেরার সময় বুধবার বিকেল সোয়া ৫টার দিকে সদর রাস্তা দিয়ে ওয়ালটন মোড় এলাকায় পৌঁছলে বিপরীত দিক হতে আসা একটি সাদা রংয়ের মাইক্রো বাস রাস্তা হতে জোরপূর্বক তাদের উঠিয়ে নিয়ে চোখে কালো কাপড় বেধে নজিপুরে নিয়ে গিয়ে জিম্মি করে রাখে।
সন্ধ্যার দিকে অপহরণকারীরা অপহৃত শিক্ষার্থীদের অভিভাবকদের নিকট তাদের ০১৫৭৬-৪৪৭৯৯৮নং মোবাইল ফোন থেকে ফোন করে ১ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। এরপর উভয় অভিভাবকরা তাদের সন্তানদের জীবনের কথা চিন্তা করে দুইটি মোবাইলে দুইবারে ১০ হাজার টাকা প্রদান করে।
এরপর তারা বিষয়টি সাপাহার থানায় জানালে অভিযোগ প্রাপ্তির পর পুলিশ সুপার মুহাম্মদ রশিদুল হক ও অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) গাজিউর রহমানের দিক নির্দেশনায় একটি টিম পরিচালনা করে তথ্য প্রযুক্তির সহায়তায় ৬ অক্টোবর রাত প্রায় ২ টার দিকে পত্নীতলা উপজেলার নজিপুর সরদার পাড়া মোড় এলাকায় অপহরণকারীদের একটি ভাড়া বাসা হতে ৫ জন অপহলনকারী ও অপহৃত দুই শিক্ষার্থীকে আটক করে।
অপরহণকারীরা হলেন পত্নীতলার হরিরামপুর কলেজপাড়ার নওশাদ আলীর ছেলে মামুুনুর রশিদ ওরফে মামুন (৩০), নজিপুর পলিপাড়ার মেসবাউল হকের ছেলে আব্দুস সোবহান ওরফে খোকন (২৪) নজিপুর মাদ্রাসা পাড়ার আব্দুল কাদেরের ছেলে মাহমুদ হাসান ওরফে সোহাগ (২৭) নওগাঁ জেলা সদর বক্তারপুর গ্রামের মোরশেদ আলমের ছেলে নাহিদ হোসেন (২০) ও দিঘা গ্রামের জয়নাল আবেদিনের ছেলে তরিকুল ইসলাম (২৯) সহ মোট।
বৃহস্পতিবার সকালে তাদের বিরুদ্ধে সাপাহার থানায় অপহরণ মামলা দায়েরের পর দুপুর ১২টার দিকে পুলিশ তাদরে নওগাঁ কোর্টে চালান করেন।


প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ