বাগমারায় সাড়ে ছয়শ রোগিকে বিনামূল্যে চক্ষু সেবা প্রদান

স্টাফ রিপোর্টার, বাগমারা: জাতির জনকের স্বপ্নই ছিল গরীব দূখী মেহনতী মানুষের মুখে হাসি ফুটানো। অসহায় গরীবদের সুচিকিৎসার ব্যবস্থা করা ও তাদের পাশে দাঁড়ানো। এভাবেই জাতীর জনক সোনার বাংলা বিনির্মানে আজীবন ত্যাগ ও সংগ্রাম করে গেছেন। আজ সেই জাতির পিতার ৪৭ তম শাহাদৎ বার্ষিকী।
এই দিনটির স্মরণে জাতীর পিতার রুহের মাগফেরাত কামনায় বাগমারার ত্যাগি ক্লিন ইমেজধারী ও কারানির্যাতিত নেতা হিসাবে পরিচিত জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাড. জাকিরুল ইসলাম সান্টু তার নিজ গ্রাম উপজেলার খালিশপুরে প্রতিবছরের ন্যায় এবারও বিনামূল্যে এক বিশাল চক্ষু সেবা কেন্দ্রের আয়োজন করেন।
তিনদিনব্যাপি এই চক্ষু সেবা কেন্দ্র সান্টুর পিতা মাতার নামে প্রতিষ্ঠিত খালিশপুর জোবেদা-হোসেন বৃদ্ধাশ্রমে অনুষ্ঠিত হয়। প্রথম দিনেই সাড়ে ছয়শ রোগিকে বিনামূল্যে চক্ষুসেবা প্রদান ও আড়াইশ রোগিকে চোখের ছানি অপারেশনের জন্য নির্বাচন করা হয়। পরে রোগিদের মাঝে দুপুরের খাবার পরিবেশন করা হয়।
চক্ষুসেবা কেন্দ্র উদ্বোধন করেন রাজশাহী লায়ন্স চক্ষু হাসপাতালের সভাপতি ডা. তবিবুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক ছাত্রনেতা অধ্যক্ষ এসএম একরামুল হক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড আব্দুস সামাদ, আসাদুজ্জামান ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুত কুমার, জোবেদা হোসেন বৃদ্ধাশ্রমের চেয়ারম্যান মোজাম্মেল হক, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গির আলম, বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মামুনুর রশিদ মামুন, স্থানীয় আ’লীগ নেতা সাবেক অধ্যক্ষ সেকেন্দার আলী, করিম বক্স, সাবেক যুবলীগ সভাপতি আব্দুস সালাম, জেলা মৎসলীগের সদস্য জালাল উদ্দিন, ছাত্রলীগ নেতা সাজেদুর রহমান।
অনুষ্ঠানে রোগিদের উদ্দেশ্যে চোখ সুরক্ষা বিষয়ে মূল্যবান বক্তব্য রাখেন লায়ন্স চক্ষু হাসপাতালের সেক্রেটারী ও চক্ষ বিশেষজ্ঞ ডা. মাহবুবুর রহমান। আয়োজক সূত্রে জানা গেছে, এ্যাড. জাকিরুল ইসলাম সান্টু তার নিজ গ্রাম খালিশপুরের জোবেদা হোসেন বৃদ্ধাশ্রমে প্রতিবছর এই চক্ষু সেবা কেন্দ্রের আয়োজন করেন।
২০১৬ সাল থেকে এই কার্যক্রমের যাত্রা শুরু হয়। শুরু থেকে এ যাবৎকালে প্রায় পাঁচ সহস্রাধিক রোগিকে বিনামূল্যে চক্ষুসেবা ও দুই হাজার রোগির চোখের ছানি অপারেশন ও চশমা প্রদান করা হয়েছে।
এ্যাড. জাকিরুল ইসলাম সান্টু জানান, জাতির পিতার কাছে আমরা সমগ্র জাতি ঋণী। কোন কিছুর বিনিময়ে এই ঋণ শোধ করা সম্ভব নয়। তাই জাতির পিতার এই শাহাদৎ বার্ষিকীর দিনে তাঁর রুহের মাগফিরাত কামনায় আমরা একত্রিত হয়ে আল্লাহর দরবারে মোনাজাত করছি।


প্রকাশিত: আগস্ট ২০, ২০২২ | সময়: ৬:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ