সর্বশেষ সংবাদ :

ভোটাররা যাতে আগ্রহ নিয়ে কেন্দ্রে যায় এমন পরিবেশ নিশ্চিত করতে হবে: আসাদ

স্টাফ রিপোর্টার: মুক্তিযুদ্ধের চেতনাকে শাণিত করার জন্য কবিদের লেখনীকে আরও বেগবান করতে হবে বলে মন্তব্য করেছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী আসাদুজ্জামান আসাদ।
শুক্রবার সকালে রাজশাহী নগরীর লক্ষ্মীপুরে জেলা কবিতা মঞ্চ আয়োজিত কবিতা পাঠের আসরে প্রধান অতিথির বক্তব্যে আসাদ এ মন্তব্য করেন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ভোটার উপস্থিতির উপর বিশেষ গুরুত্ব দিয়ে তিনি বলেন, ভোটাররা যাতে আগ্রহ নিয়ে কেন্দ্রে যান এমন পরিবেশ বজায় রাখতে যার যেটুকু দায়িত্ব সেটুকু যথাযথভাবে পালন করতে হবে।
আসাদুজ্জামান আসাদ বলেন, এখন মুক্তিযুদ্ধের পক্ষের সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় আছে, তাই বোধহয় বাধাহীনভাবে মুক্তিযুদ্ধের চেতনার কথা বলতে পারি। কিন্তু আজ থেকে ১৫ বছর আগেও এখানে বাধা ছিল, ব্যারিকেড ছিল, পদে পদে অপমান ছিল, মুক্তিযোদ্ধারা লাঞ্চিত হতো। অতীতের এই বাস্তবতা তুলে নিয়ে এখনকার সাথে মিলিয়ে যদি লেখনীতে কবিতা, গল্প, উপন্যাস হয়, সেগুলো পড়ে আগামীর প্রজন্মের চেতনার বোধদয় হবে।
তিনি আরও বলেন, বিরোধী দলের যে অবস্থান সেখানে ৭১-র পরাজয়ের প্রতিশোধের জন্য আন্তর্জাতিক শক্তিগুলোও সহযোগিতা করছে। এটি খোলামেলা বিষয়। শুধুমাত্র বঙ্গবন্ধু কন্যা বলেই এসব সহ্য করে সাহসীকতার সাথে এগিয়ে চলছে। অন্য কেউ হলে এতো সাহস দেখানোর ক্ষমতা ছিল না। হাতে-পায়ে ধরে যদি পারা যায় তবে ক্ষমতায় থাকতো।
আসাদ বলেন, অনেকেই বলছেন, প্রতিদ্বন্দ্বীই তো নাই, এমনিই জিতবেন। বিএনপি-জামায়াত তো নাই। মাথায় রাখতে হবে, আমেরিকা অদৃশ্য শক্তি, তারা এই ভোটটি পর্যবেক্ষণ করছে। এইবার যতগুলো বাহিরের দেশের পর্যবেক্ষক আসবে এটা অকল্পনীয় বলেও উল্লেখ করেন আসাদ।
জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ বলেন, শেখ হাসিনার জন্য এই নির্বাচনটি দুইটি লড়াইয়ের। একটি হলো বিজয়ী হয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসা। আরেকটি হলো সর্বোচ্চ সংখ্যক ভোটার উপস্থিতি ভোট কেন্দ্রে নিশ্চিত করা। এক্ষেত্রে প্রথমেরটা থেকে দ্বিতীয়টা বেশি গুরুত্বপূর্ণ। আমরা বিজয়ী হলাম কিন্তু ভোটের পার্সেন্টেজ ৩০ এর নিচে থাকলো, সেটা ভালো কিছু হলো না। যদিও আমেরিকায় কখনও ৪০ পার্সেন্টেজের উপরে ভোটার উপস্থিতি দেখি নি, এভারেজ করলে ২৫ থেকে ৩০ এর মধ্যেই থাকে। ভোটারদের আশ^স্থ করতে হবে, তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
জাতীয় কবিতা মঞ্চের রাজশাহী জেলা সভাপতি কবি মো. মুকুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন জেলা কৃষক লীগের সভাপতি অধ্যক্ষ তাজবুল ইসলাম।
জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আবু বাক্কার সিদ্দিকের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুল্লাহ খান, দৈনিক রাজশাহীর আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক আজিবার রহমান, কাব্য কানন সাহিত্য পরিষদের সভাপতি একেএম দৌলতুজজামান ও বিড়ালদহ ফাজিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল জোহরুল ইসলাম।
এদিন দুপুরে নগরীর সিটি হাট সংলগ্ন জেলা আওয়ামী লীগের কার্যালয়ে পবা-মোহনপুরের প্রাথমিক বিদ্যালয়ের কর্মচারীবৃন্দের সাথে মতবিনিময় করেন আসাদুজ্জামান আসাদ। পবা উপজেলা অফিস সহায়ক কর্মচারী পরিষদের সভাপতি ডালিম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মানিক আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী, হুজুরিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা, জেলা সহকারী শিক্ষক সমিতির সভাপতি হারুন অর রশীদ, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মোস্তাক আহমেদ, জেলা আওয়ামী লীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক শরিফুল ইসলাম ও জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আলী আজম সেন্টু।


প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩ | সময়: ৭:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ