সর্বশেষ সংবাদ :

নওগাঁয় শিক্ষা উপকরণ পেলো সাত হাজার শিক্ষার্থী

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় পৌর এলাকায় ৩২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাত হাজার শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার বেলা ১২টায় ইথেন এন্টার প্রাইজের ব্যবস্থাপনা পচিালক ইকবাল শাহরিয়ার রাসেলের নিজ উদ্যোগে এসব শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। ইকবাল শাহরিয়ার রাসেল এফবিসিসিআইয়ের পরিচালক এবং নওগাঁ চেম্বার অফ কমার্স এ্যান্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি।
বোয়ালিয় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।
অনুষ্ঠানে বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা সাবিনা সিদ্দিকার সভাপতি বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজা, জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভীসহ প্রমুখ। পরে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ হিসেবে দুটি করে খাতা ও কলম তুলে দেন।
এসময় ইথেন এন্টার প্রাইজের ব্যবস্থাপনা পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনে শিক্ষার্থীর হাতে বই তুলে দিয়ে দৃষ্টান্তর স্থাপন করেছেন। বর্তমান সরকারের অনন্য উদ্যোগে শিক্ষায় জাতি এগিয়ে যাচ্ছে। এ জন্য আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। আজকে যেসব শিক্ষা উপকরণ কমলমতি শিক্ষার্থীদের মাঝে দেওয়া হলো তাদরে লেখাপড়ায় আরও মনোযোগী ও উৎসাহী করে তুলবে।
তিনি বলেন, ইথেন এন্টারপ্রাইজের পক্ষ থেকে প্রতি বছরই এমন উদ্যোগ গ্রহণ করা হয়।
এছাড়াও করোনার মধ্যে খাদ্যসামগ্রী দিয়ে মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। ঈদ-পূজাসহ বিভিন্ন সময় অসহায়, দরিদ্র, দুস্থ ও খেটে খাওয়া মানুষদের নগদ অর্থ দিয়ে সহায়তা করা হয়। শীতের সময় মীতবস্ত্র বিতরণ করা হয়। আশা করি আগামীতেও এই ধরনের কর্মকাণ্ড অব্যাহত রাখা হবে।
প্রধান অতিথি জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন, মানবিক গুনাবলীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। ৪১ সালের মধ্যে একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ।
তাই আজকের শিশুদের সঠিকভাবে গড়ে তুলতে পারলে স্মার্ট বাংলাদেশ গড়তে বর্তমান সরকারের গৃহিত মিশন ও ভিশন বাস্তবায়ন করতে অনেক সহজতর হবে। তাই সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও এই ধরনের কল্যাণকর কর্মকান্ড আরো বেশি বেশি সম্পাদন করার প্রতি তিনি আহবান জানান।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩ | সময়: ৭:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ