সর্বশেষ সংবাদ :

জামালের রেকর্ড বোলিংয়ের পর ব্যাটিংয়ে পাকিস্তানের লড়াই

স্পোর্টস ডেস্ক: পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে খুররাম শাহজাদের সঙ্গে অভিষেক হয়েছে আমির জামালের। প্রথম দিন তৃতীয় স্পেলে দুটি উইকেট নেওয়া এই পেসার শুক্রবার আসল জাদু দেখালেন। অভিষেকে পাকিস্তানের হয়ে টেস্টে তৃতীয় সেরা বোলিং করলেন তিনি। তার অগ্নিঝরা বোলিংয়ে দ্বিতীয় দিন লাঞ্চের পরপর অলআউট হয় অজিরা।
৫ উইকেটে ৩৪৬ রানে দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। ১৫ রানে অপরাজিত মিচেল মার্শ ইনিংস লম্বা করতে থাকেন। তার সঙ্গে ৯০ রানের জুটি গড়া অ্যালেক্স ক্যারিকে ফেরান জামাল। মিচেল স্টার্ককেও বোল্ড করেন তিনি। সেঞ্চুরির আশায় লাঞ্চ ব্রেকের পর মাঠে নেমেছিলেন ৯০ রানে অপরাজিত মার্শ। কিন্তু খুররাম দ্বিতীয় সেশনের প্রথম বলেই ফিরিয়ে দেন তাকে। তারপর টানা দুই ওভারে অধিনায়ক প্যাট কামিন্স ও নাথান লায়নকে ফিরিয়ে অজিদের গুটিয়ে দেন জামাল।
অভিষেকে ১১১ রান দিয়ে ছয় উইকেট নেন জামাল। ১৯৯৬ সালে মোহাম্মদ জাহিদ (৭/৬৬) ও ১৯৬৪ সালে আরিফ বাটের (৬/৮৯) পর অভিষিক্ত কোনও পাকিস্তানি বোলার হিসেবে সেরা বোলিং করেছেন তিনি। ৪৮৭ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে পাকিস্তান দমে যায়নি। আব্দুল্লাহ শফিকের সঙ্গে ইমাম উল হক উদ্বোধনী জুটিতে করেন ৭৪ রান। লায়নের বলে শফিক ৪২ রানে থেমে গেলে অধিনায়ক শান মাসুদ প্রতিরোধ গড়েন। কিন্তু দিন শেষ হওয়ার আগে তাকে বিদায় নিতে হয়। ৩০ রান করে স্টার্কের শিকার তিনি।
১২৩ রানে ২ উইকেট হারানোর পর খুররাম ও ইমাম দিন শেষ করে আসেন। তারা যোগ করেন আরও ১১ রান। ২ উইকেটে ১৩২ রান পাকিস্তানের স্কোরবোর্ডে। এখনও তারা ৩৫৫ রান পেছনে। যেতে হবে বহুদূর।


প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩ | সময়: ৭:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ