সর্বশেষ সংবাদ :

খামারে গরু লুট: পাঁচ গরু উদ্ধার, আটক ছয় ডাকাত

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে একটি গরুর খামারে খামারী ও তার স্ত্রীকে বেঁধে ডাকাতির ঘটনায় জড়িত ৬ ডাকাতকে ৫ টি গরু সহ গ্রেফতার করেছে পুলিশ। ডাকাতির কাজে ব্যবহৃত যানবহনটিও জব্দ করার দাবী করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ তথ্য জানান চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার।
গ্রেফতারকৃতরা হলেন, গোমস্তাপুর উপজেলার নজরপুর গ্রামের মিলন হোসেন, মিরাপুর পাথরপূজা গ্রামের নুরুজ্জামান, বংপুর গ্রামের রহমত আলী, বাঙ্গাবাড়ি গ্রামের মুনসুর আলী, শিবগঞ্জ উপজেলার চককীর্ত্তি গ্রামের কুরবান আলী এবং জয়পুরহাট জেলার মুন্নাপুকুরপাড় গ্রামের মানিক।
পুলিশ সুপার জানান, ৪ ডিসেম্বর শুক্রবার রাতে উপজেলার পার্বতীপুর ইউনিয়নের জিনারপুর এলাকায় আশরাফুল মালিকানাধীন একটি খামারে খামারী আশরাফুল ও তার স্ত্রী হাত-পা বেঁধে ডাকাতির ঘটনায় ৭টি গরু খোয়া যায়।
খবর পেয়ে ৭২ ঘণ্টার মধ্যে পুলিশ ও গোয়েন্দা পুলিশের একাধিক টিম বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৬ জন ডাকাতকে গ্রেফতার এবং তাদের হেফাজতে থাকা ৫টি গরু উদ্ধার করে।
অভিযানিক দল এ সময় ডাকাতিতে ব্যবহৃত একটি যানবহনও জব্দ করে এবং আরও ২টি গরু উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ২ উপপরিদর্শকসহ ৬ পুলিশসদস্য প্রত্যাহার করা হয়েছে। পুলিশ পরিচয়ে ডাকাতির বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ঘটনাস্থল সহ প্রায় ৩০ কিলোমিটার এলাকা এ ৬ জনের টহল এলাকা হওয়ায় তাদের দায়িত্বরত অবস্থায় এমন ডাকাতির ঘটনায় এ আদেশ দেয়া হয়েছে।
তবে তদন্তে পুলিশের ভূমিকা কোনভাবেই প্রশ্নবিদ্ধ ছিলনা। আর ঘটনার পরদিন খামারির দাবী করা ১৫ গরু ডাকাতির ব্যপারে তিনি জানান, এটি অতিরঞ্জিত একটি বিষয়। প্রকৃতপক্ষে গরু ডাকাতি হয়েছে ৭টি, যা বাদীর এজাহারে উল্লেখ আছে।
শুক্রবার রাতে আশরাফুলের খামারে ৫-৭ জনের একদল ডাকাত ট্রাক যোগে এসে হাত-পা বেঁধে গরু লুট হরে নিয়ে যায়। পরদিন খামারী সাংবাদিকদের জানায় ৯৯৯ এ ফোন করার ৩ ঘন্টা পর পুলিশ ঘটনাস্থলে আসার আগেই তার ১৫টি গরু ডাকাতদল পুলিশ পরিচয়ে লুট করে নিয়ে যায়।


প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২১ | সময়: ৫:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ