দেশ বদলে যাওয়ার গল্প শুনতে চায় পৃথিবী: নৌ প্রতিমন্ত্রী

সানশাইন ডেস্ক: বাংলাদেশের বদলে যাওয়ার গল্প পৃথিবীর মানুষ শুনতে চায় বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে আয়োজিত জাতীয় শিশু, কিশোর ও যুব কল্যাণ সংগঠন চাঁদের হাটের ৫০ বছর পূর্তি ও ষষ্ঠ জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
সেখানে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ বলেন, আজকের বাংলাদেশ আগে এমন ছিল না। পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশ আলোর মুখ দেখেনি। আজকে বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা, সরকার, রাষ্ট্র ধারণ করছে বলেই বাংলাদেশ পৃথিবীর বিস্ময়ে পরিণত হয়েছে। যখন তারা শুনে ৫৬ হাজার বর্গমাইলের কোনো দেশে ১৬ কোটি মানুষ বসবাস করে, তখন তারা অনেকে ভয় পেয়ে যান, আতঙ্কিত হয়ে যান।
তিনি আরও বলেন, দুইদিন আগে কৃষিবিদদের সঙ্গে একটি জায়গায় ছিলাম। তারা বলছে, একটি সময় আমাদের কোনো সম্মান ছিল না। কারণ বাংলাদেশ অভাব-অনটনের দেশ ছিল। আমরা কোনো সম্মান পেতাম না। আজকে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। আমরা পৃথিবীর যেখানেই যাচ্ছি সম্মানিত হয়েছি। আমাদের জিজ্ঞেস করছে, ৫৬ হাজার বর্গ মাইলের দেশে ১৬-১৭ কোটি মানুষের খাদ্যের নিরাপত্তা তোমরা কীভাবে দিচ্ছো? তোমরা কীভাবে এইটুক জমির মধ্যে এতো ফসল উৎপাদন করছো? আমাদের শেখাও, আমাদের জানাও। আমরাও উৎপাদন করতে চাই।
নৌ প্রতিমন্ত্রী বলেন, এই যে বাংলাদেশ বদলে গেছে, এই বদলে যাওয়া বাংলাদেশের খবর কয়জন রাখে? কয়জন আমার কৃষক, কৃষিবিদদের সঙ্গে কথা বলে। আজকে বাংলাদেশের বদলে যাওয়ার গল্প পৃথিবীর মানুষ শুনতে চায়। খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, গত ৫০ বছর ধরে চাঁদের হাট ব্যক্তি থেকে সমাজ, সমাজ থেকে দেশ, দেশ থেকে মানবতার জন্য কাজ করছে। হয়ত অনেক ওঠা-নামা আছে, অনেক সংকট ছিল। কিন্তু সংকটের মধ্যেও চাঁদের হাট ডুবে যায়নি। চাঁদের হাট সমগ্র বাংলাদেশকে অনুপ্রাণিত করবে, উৎসাহিত করবে এটাই তাদের কাছে প্রত্যাশা।
চাঁদের হাটের ভারপ্রাপ্ত সভাপতি ইয়াহিয়া সোহেলের সভাপতিত্বে ও সংগঠনের সম্মেলন প্রস্তুতি পরিষদের সদস্য সচিব মুফদি আহমেদের সঞ্চালনায় দিনব্যাপী এই সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনে জাতীয় প্রেসিডিয়াম চেয়ারম্যান মোহাম্মদ জাকারিয়া পিন্টু, উপদেষ্টা দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, সাধারণ সম্পাদক শামীম পারভেজ, সম্মেলন প্রস্তুতি পরিষদের আহ্বায়ক জামিউর রহমান লেমন প্রমুখ।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩ | সময়: ৪:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ