চারঘাট-বাঘায় শোকজ খেলেন স্বতন্ত্র প্রার্থী-সহ দুই আ’লীগ নেতা

নুরুজ্জামান,বাঘা :
আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে রাজশাহী-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক সহ দুই আওয়ামী লীগ নেতাকে শোকজ করেছেন নির্বাচন অনুসন্ধান কমিটি। শুক্রবার (১৫ ডিসেম্বর) রাজশাহী সদর সিনিয়র সহকারী জজ মো: সেফাতুল্লাহ তাদের শোকজ করে চিঠি দিয়েছেন। একই সঙ্গে আগামী রবিবার (১৭ ডিসেম্বর) শোকজের জবাব দেওয়ার জন্যও স্বশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে জবাব দিতে আদেশ দিয়েছেন।

শোকজের চিঠিতে উল্লেখ্য করা হয়েছে, জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধি মালা ২০০৮ এর বিধি ৬ এর ঘ এবং বিধি ১২ অনুসারে, কোনো নিবন্ধিত রাজনৈতিক দল কিংবা তাদের মনোনীত দলীয় অথবা স্বতন্ত্র প্রার্থী বা তাদের পক্ষে কোনো ব্যক্তি প্রতীক বরাদ্দের আগে কোনো ট্রাক, বাস, মোটরসাইকেল বা অন্য কোনো যান্ত্রিক যানবাহন নিয়ে মিছিল বের করতে পারবেন না। এমনকি কোন প্রকার মহড়া ও সমাবেশ করতে পারবেনা।

নোটিশে উল্লেখ্য করা হয়েছে, রাজশাহী-৬ চারঘাট-বাঘা আসনের স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক প্রতীক বরাদ্দের পূর্বে গত (১১ ডিসেম্বর) সোমবার বিকাল আনুমানিক সাড়ে ৪টার সময় বাঘার তেঁথুলিয়া বাজারে দুই শতাধিক কর্মী নিয়ে বাজারের মাঝখান দিয়ে চলমান রাস্তায় শোডাউন ও সমাবেশের মাধ্যমে প্রতিবন্ধকতা সৃষ্টি করে জনদুর্ভোগ তৈরি করেন। এ সময় তার সঙ্গে ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু এবং বাঘা পৌর সভার মেয়র আক্কাছ আলী। এ কারণে তাদের দু’জনকেও আলাদা ভাবে শোকজ করা হয়েছে। এর মধ্যে আক্কাছ আলী পৌরসভার সরকারি মোটরসাইকেল এবং লায়েব উদ্দিন লাভলু উপজেলা পরিষদের সরকারি গাড়ি ব্যবহার করেছেন বলে নোটিশে উল্লেখ্য রয়েছে।

 

 

 

এ বিষয়ে জানতে চাইলে স্বতন্ত্র প্রার্থী রায়হানুল হক রায়হান শোকজ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন,এ সংক্রান্তে ধার্য তারিখে জবাব দিবো। অপর একজন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু বলেন, আমি সরকরি গাড়ি ব্যবহার করনি। তেঁথুলিয়ার প্রোগ্রামে ছিলাম । মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেছি।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩ | সময়: ৫:১৮ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর