সর্বশেষ সংবাদ :

বৃষ্টিবিঘ্নিত দিনে দেড়শ ছাড়িয়ে উইন্ডিজের লিড

স্পোর্টস ডেস্ক: গুডাকেশ মোটি একাই প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেওয়ায় বল হাতে অবদান রাখার সুযোগ পাননি রোস্টন চেইস। তবে ব্যাটিংয়ে জ্বলে উঠলেন ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার। তার দারুণ ফিফটিতে জিম্বাবুয়ের বিপক্ষে দেড়শ ছাড়িয়ে গেছে ক্যারিবিয়ানদের লিড।
বুলাওয়ায়োতে দ্বিতীয় টেস্টের বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের রান ৮ উইকেটে ২৯০। স্বাগতিকদের চেয়ে প্রথম ইনিংসে ১৭৫ রানে এগিয়ে আছে তারা। দলকে বড় সংগ্রহ এনে দেওয়ার পথে চেইস করেন ৭০ রান। তার ১৩২ বলের ইনিংসে ১ ছক্কার সঙ্গে চার চারটি। জিম্বাবুয়ের ১১৫ রানে গুটিয়ে যাওয়া ইনিংসে স্রেফ ২ ওভার বল করেন তিনি।
অল্পের জন্য পঞ্চাশের দেখা পাননি জশুয়া দা সিলভা। ৫ চারে ৪৪ রান করে ফেরেন তিনি। কুইন্স স্পোর্টস ক্লাবে ৪ উইকেটে ১৩৩ রান নিয়ে সোমবার শুরুটা ভালোই করে ওয়েস্ট ইন্ডিজ। আগের দুই অপরাজিত ব্যাটসম্যান চেইস ও কাইল মেয়ার্স পার করে দেন কঠিন সময়। কিন্তু থিতু হয়ে ফিরে যান মেয়ার্স (৩ চারে ৩০)। ড্রিঙ্কস বিরতির এক ওভার আগে ব্যান্ডন মাভুটার বলে মিডউইকেটে ক্যাচ তুলে দেন তিনি। ভাঙে ৬০ রানের জুটি।
এরপর দা সিলভা ও চেইস মিলে বাড়াতে থাকেন রান। প্রথম সেশন ভালোভাবে কাটিয়ে দেন তারা। এর আগে ৮৩ বলে ১১তম টেস্ট ফিফটি স্পর্শ করেন চেইস। দ্বিতীয় সেশনের মাঝপথে তাকে বোল্ড করে ৮৫ রানের জুটি ভাঙেন ভিক্টর নিয়াউচি।
এরপর শুরু হয় বৃষ্টি। প্রায় তিন ঘণ্টা অপেক্ষার পর খেলা শুরু হলে বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তিন বলের মধ্যে দা সিলভা ও আলজারি জোসেফকে ফিরিয়ে দেন নিয়াউচি। গুডাকেশকে নিয়ে জেসন হোল্ডার কয়েক ওভার কাটিয়ে দেওয়ার পর আবার শুরু হয় বৃষ্টি। এরপর আর খেলা সম্ভব হয়নি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৩ | সময়: ৬:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ