বাঘায় চাল বোঝায় ট্রাকে আগুন নিয়ে রহস্য

স্টাফ রিপোর্টার,বাঘা :

মুখমন্ডল ও শরীরের বেশ কিছু অংশ ঝলশে গেছে ড্রাইভার মানিক দাসের। তার পরেও তাকে থামানো যাচ্ছে না। মনে হচ্ছে ,তাঁর শরীরে কোনো জ্বালা পোড়াই নেই। তিনি বার-বার ট্রাকের দিকে ছুঁটে যাচ্ছেন । এক পর্যায়ে তাকে বিরক্তির সুরে বলা হলো ট্রাকের হিসাব পরে করেন, আপনিতো মারা যাবেন। আগে নিজের জীবন বাঁচান। তখন তিনি কান্নাজড়িত কন্ঠে দগ্ধশরীরটা নিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় বাঘা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে গেলেন। সেখান সাময়িক চিকিৎসা নেয়ার পর কর্তব্যরত চিকিৎস তাকে রেফাট করলেন রামেক হাসপাতালে।

 

 

মঙ্গলবার (১২-ডিসেম্বর) গভির রাতে বাঘার চকছাতারি এলাকায় প্রাণী সম্পদ অধিদপ্তরের সামনে একটি চাল বোঝায়কৃত চলন্ত ট্রাকে ইট-পাটকেল নিক্ষেপ ও পেট্রোল বোমা হামলা করে ট্রাকটিকে পুড়িয়ে দেয়া হয়। এতে নষ্ট হয় ২০ টন চাল । অনেকেই বলছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নৎসাত এবং সরকার পতনের ইস্যু নিয়ে হরতাল-অবোরধ এর নামে জামাত-বিএনপি লোকজন এ এই ঘটনা ঘটিয়েছে। পরবর্তীতে খবর পেয়ে বাঘা ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রন করে।

 

 

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই লিখেছেন, চারঘাট-বাঘার বিএনপি-জামাতের নয়া নেতৃত্ব দিচ্ছেন স্বতন্ত্র নামধারী খন্দকার মোশতাক রুপি আওয়ামী লীগের তথাকথিত গুটিকয়েক নেতা। দুদিন আগে চারঘাট উপজেলায় ককটেল ফুটিয়ে জনমনে আতংক ছড়ানোর অপচেষ্টা করা হয়েছে। নানা অপকর্মের মাধ্যমে ভোটের সুন্দর পরিবেশ নস্যাৎ করার অপতৎপরতার মাধ্যমে তাদের এজেন্ডা বাস্তবায়ন করছেন জামাত-বিএনপি। লোকজন বলছেন,অন্যের জীবনকে পুড়িয়ে যাঁরা নিজেদের পথচলাকে মসৃন করার রাজনীতি করতে চাই, মহান রাব্বুল আলামিন তাঁদেরকে কখনোয় ক্ষমা করবেন না। এই দুনিয়ার বুকেই তাদের শাস্তির ব্যবস্থা করবেন। সেই সাথে অগ্নিদগ্ধ মানুষটার আহাজারি কবুল করে তাঁকে বাঁচিয়ে দেয়ার জন্যও অনেক মানুষ সৃষ্টিকর্তার কাছে পার্থনা করেছেন।

 

 

এদিকে ট্রাকের হেলপার শ্যাম দাস বলেন, চাল বহনকারী যশোর ট-১১-৩৭৩৫ নম্বর এই ট্রাকটি নওগাঁ থেকে বাঘা-চারঘাট মহাসড়ক দিয়ে কুষ্টিয়ার দিকে যাচ্ছিল। অত:পর ঘটনাস্থল ছাতারী এলাকায় পৌঁছলে রাস্তার পাশে থাকা একটি আম বাগান থেকে প্রায় ৩০-৪০ জন ব্যক্তি বিষ্ফোরক দ্রব্য নিক্ষেপ করে পালিয়ে যায় । এতে সামনের অংশ পুড়ে যায় ও চালকের শরীর ঝলসে যায়। এ সময় আমাদের চিৎকারের স্থানীয়রা এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করে। এর কিছুক্ষন পর বাঘা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মিজানুর রহমান তার লোকবল এনে আগুন নিয়ন্ত্রন করেন।

 

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বলেন, ঘটনাস্থল পৌঁছার আগেই দুর্বৃত্তরা পালিয়ে গেছে। বিষ্ফোরক দ্রব্য পেট্রোল বোমা অথবা অন্য কিছু হতে পারে। বিষয়টি তদন্ত করে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সানশাইন / শামি


প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২৩ | সময়: ৭:১৩ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর