গুচ্ছে নোবিপ্রবি ছাত্রলীগের সহায়তায় খুশী ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকরা

মো.রিয়াদুল ইসলাম: গুচ্ছভুক্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) অনুষ্ঠিত সকল ইউনিটের ভর্তি পরীক্ষায় বিভিন্ন সহায়তা কার্যক্রম পরিচালনা করেছে শাখা ছাত্রলীগের পাঁচগ্রুপের নেতাকর্মীরা। ছাত্রলীগের নানা মুখী সহায়তা পেয়ে খুশি বিশ্ববিদ্যালয়ে আগত পরীক্ষার্থী ও অভিভাবকরা।

২০ মে বি ইউনিটের,২৭ মে সি ইউনিটের ও ৩ জুন এ ইউনিটের ভর্তি পরীক্ষায় সারাদিন ছাত্রলীগের সহায়তা কার্যক্রম ছিলো চোখে পড়ার মতো। আগত পরীক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানে তৎপর দেখা যায় ছাত্রলীগ নেতাকর্মীদের।

জানা যায়, পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের মাঝে সুপেয় পানি, কলম ও স্বাস্থ্য সচেতনতার জন্য মাস্ক বিতরণ করেন নোবিপ্রবি ছাত্রলীগ।

এছাড়াও, অভিভাবকদের জন্য বিশ্রামাগার,শিক্ষার্থীদের থাকা খাওয়ার ব্যবস্থা,পরিবহন ব্যবস্থা,পরীক্ষার্থীদের জিনিসপত্র রাখা, তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা,পরীক্ষাকালীন জ্যাম নিরসন,দেরি করে আসা শিক্ষার্থীদের জন্য বাইক সার্ভিস,অসুস্থ শিক্ষার্থীর জন্য অ্যাম্বুলেন্স সার্ভিস সহ বিভিন্ন সহায়তামূলক কার্যক্রম চালান নেতাকর্মীরা।

ছাত্রলীগের সহায়তা কার্যক্রমের প্রশংসা করে ভর্তিচ্ছু শিক্ষার্থী সুমাইয়া জাহান বলেন,”সোনাপুরের জ্যামে দীর্ঘক্ষণ আটকা পড়ায় পরীক্ষা দিতে আসতে আমার একদম ই দেরি হয়ে যায়, হলে যেতে পারবো কিনা শঙ্কায় ছিলাম। বেশ হাপিয়ে গিয়েছিলাম এমন অবস্থার সম্মুখীন হয়ে। পরে ছাত্রলীগের এক ভাইয়া বাইক দিয়ে দ্রুত আমাকে পরীক্ষার হল পর্যন্ত পৌছে দেন ও হাতে একটি মিনারেল ওয়াটারের বোতল দেন।”

চট্টগ্রাম থেকে আসা অভিভাবক শাহজাহান হোসেন জানান,এখানে ছাত্রলীগের কার্যক্রম প্রশংসনীয়। এই গরমে জার্নি করায় আমার শরীর কিছুটা খারাপ অনুভূতি হচ্ছিলো। ক্লান্তি শরীরে প্রথমেই আমি ছাত্রলীগের ছেলেদের পানির বোতল হাতে পাই।এরপর তারা আমার বিশ্রামের ব্যবস্থা করেন এবং আমার ছেলের ব্যাগসহ যাবতীয় জিনিসপত্র নিজেদের দায়িত্বে রেখে দেন।

কমিটি না থাকায় নোবিপ্রবি ছাত্রলীগের শীর্ষপদপ্রার্থী পাঁচ নেতা তাদের নিজস্ব অনুসারীদের নিয়ে আলাদাভবে সহায়তা কার্যক্রম পরিচালনা করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে তারা সহায়তা বুথ স্থাপনের মাধ্যমে এ কার্যক্রম পরিচালনা করেন।বুথে সর্বদা সক্রিয় দেখা যায় ছাত্রলীগ স্বেচ্ছাসেবীদের। ছাত্রলীগের সহায়তা বুথগুলোর নেতৃত্ব দেন নাঈম রহমান,মুহাইমেনুল ইসলাম নুহাশ,জাহিদ হাসান শুভ,নজরুল ইসলাম নাঈম ও আক্তারুজ্জামান জিসান।

নোবিপ্রবি ছাত্রলীগের শীর্ষ পদপ্রার্থী নেতারা বলেন, আমরা নোবিপ্রবি ছাত্রলীগ বরাবরই সাধারণ শিক্ষার্থীর জন্য কাজ করে যাচ্ছি। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনায় প্রতিবছরের মত এইবারের ভর্তি পরীক্ষাতেও পরীক্ষার্থীদের বিনামূল্যে কলম,সুপেয় পানি ও মাস্ক বিতরণ করেছি। এ ছাড়াও আমাদের ছাত্রলীগের নেতাকর্মীরা পরীক্ষার্থীদের জিনিসপত্র রাখা, রাস্তার জ্যাম নিয়ন্ত্রণ, জয় বাংলা বাইক সেবা,অ্যাম্বুলেন্স সেবা, তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা,ক্যাম্পাসে অভিভাবকদের বিশ্রাম ও যাতায়াত ব্যবস্থা সহ সকল সহায়তামূলক কাজ করেছে।

নেতারা আরোও জানান, ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে। আমরা চেষ্টা করেছি আমাদের কোনো ভাই-বোন পরীক্ষা দিতে এসে যাতে সমস্যার সম্মুখীন না হয়। কোনো শিক্ষার্থী অসুস্থ হলে তার জন্য চিকিৎসার ব্যবস্থা করতে সদা প্রস্তুত ছিলো চিকিৎসক টিম।


প্রকাশিত: জুন ৪, ২০২৩ | সময়: ১১:৪৫ পূর্বাহ্ণ | সানশাইন