নাটোরে ৪র্থ শ্রেনীর শিক্ষার্থী অন্ত:সত্বা॥ধর্ষক র‌্যাবের হাতে আটক

নাটোর প্রতিনিধি:
নাটোরে গুরুদাসপুরে ধর্ষণের শিকার হয়ে চতুর্থ শ্রেণীতে পড়ুয়া ১১ বছর বয়সী শিশু অন্ত:সত্বাহওয়ার ঘটনায় মূল অভিযুক্ত প্রতিবেশী জাহিদুল ইসলাম ওরফে জাহিদুল খাঁ কে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার রাতে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার হেলেঞ্চা এলাকা থেকে র‌্যাব-৫ ও র‌্যাব-১০ এর যৌথ অভিযানে তাকে আটক করা হয়।শনিবার (২৬ আগস্ট) সকালে র‌্যাব-৫ সিপিসি২ নাটোর ক্যাম্পে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান (র‌্যাব-৫, রাজশাহী) অধিনায়ক রিয়াজ শ্হরিয়ার।

 

 

 

অধিনায়ক রিয়াজ শ্হরিয়ারজানান, চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী অন্ত:সত্বাহওয়ার বিষয়টি স্থানীয় লোকজনের মধ্যে ব্যাপক আলোড়ন ও চাঞ্চল্যের সৃষ্টি করে। যা গনমাধ্যমেও ব্যাপকভাবে প্রচারিত হয়। তিনি জানান, এর পরেই মামলার এজাহারের উপর ভিত্তি করে র‌্যাব-৫ ছায়া তদন্ত শুরু করে। তদন্তের‌্যাবসদর দপ্তরের সহযোগিতায়নিজস্ব গোয়েন্দা নজরদারিতে আসামির অবস্থান সনাক্ত করতে সক্ষম হয়। পরে ১২ঘন্টার রুদ্ধশ্বাস অভিযান পরিচালনা করে ২৫ আগস্ট শুক্রবাররাতে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার হেলেঞ্চা এলাকা থেকে অভিযুক্তকে আটক করা হয।

তিনি আরো বলেন, এই অভিযানে র‌্যাবসফল হলেও এই ঘটনা আমাদের সামাজিক এবং নৈতিক অবক্ষয়ের ভয়াবহ বার্তা দেয়। তাই প্রতিটি পরিবারকে তাদের সন্তানদেও প্রতি আরো যত্নশীল ও নজরদারি বৃদ্ধি করার আহ্বান জানান এই র‌্যাব কর্মকর্তা।

উল্লেখ্য, নাটোরের গুরুদাসপুরে গত নয়মাস আগে ভিকটিম ৪র্থ শ্রেনীতে পড়ুয়া শিশুটিকে প্রতিবেশী দাদা জাহিদুল খাঁ তার ভ্যানে ঘুরতে নিয়েযাওয়ার কথা বলে ধর্ষণ করে। বিষয়টি জানাজানি হলে শিশুটিকে মেরে ফেলার হুমকি দেয়জাহিদুল। ঘটনার সাত মাস পর শিশুটির শারীরিক পরিবর্তন হলে বিষয়টি চাচির নজরে আসে। তিনি স্থানীয়একটি ক্লিনিকে আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে গর্ভে সন্তান থাকার বিষয়টি জানতে পারেন। পরে শিশুটি সব খুলে বললে চলতি বছরের ১৮ জুন শিশুটির দাদি বাদী হয়েগুরুদাসপুর থানায়নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এরপর থেকেই গুরুদাসপুর উপজেলার দক্ষিণ নাড়িবাড়িগ্রামের কালু খাঁ’র ছেলে অভিযুক্ত জাহিদুল খাঁ আত্মগোপনে চলে যায়।

 

 

 

 

এদিকে আল্ট্রাসনোগ্রাফির রিপোর্ট অনুযায়ী ভিকটিম শিশুটির আগামী ৮ সেপ্টেম্বর সন্তান প্রসবের তারিখ নির্ধারণ করা হয়েছে। তবে শারীরিক অবস্থাসহ পরবর্তী নানা শারীরিক ও মানসিক সমস্যা এড়াতে তার সিজারিয়ান অপারেশনের প্রস্ত্ততিনেয়া হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোজাহিদুল ইসলাম।

সানশাইন/সোহরাবৃ

 


প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩ | সময়: ১১:০২ অপরাহ্ণ | Daily Sunshine