সভাপতি-সম্পাদকের দন্দ্বে রাজশাহী বাজুসে উত্তেজনা

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) রাজশাহী জেলা শাখার কার্যালয়ে তালা দেয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ও বাকবিতন্ডার জেরে মঙ্গলবার নগরীর স্বর্ণকার পট্টির সকল দোকান ও শোরুম বন্ধ ছিল দুই ঘন্টা। এতে বিপাকে পড়েন ক্রেতা-বিক্রেতারা।
জানা গেছে, সংস্থার সভাপতি ও সেক্রেটারি পক্ষের মধ্যে দ্বন্দ্বের সূত্রপাত ঘটে রাজশাহীর কার্যালয়ে তালা মারাকে কেন্দ্র করে। এই দ্বন্দ্বের প্রেক্ষিতে সাধারণ সদস্য ও ব্যবসায়িরা পড়েন বিপাকে। কেউ বলছেন, গত ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হওয়া দ্বি-বার্ষিক নির্বাচনের ফলাফল ও এসোসিয়েশনের ক্ষমতা ও অর্থের হিসেব এই দ্বন্দ্ব শুরু হয়। রাজশাহী শাখার সভাপতি মানিক সাহা ও সাধারণ সদস্য ও ব্যবসায়িরা অভিযোগ করেন, গত ৪ নভেম্বর রাতে সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ডাবলু তার লোকজন নিয়ে কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন। পরের দিন সকালে সভাপতিসহ কমিটির অন্যান্য সদস্যরা কার্যালয়ের গেটে ভিন্ন তালা দেখেন। এ নিয়ে শুরু হয় দুই পক্ষের দ্বন্দ্ব।
বাজুস রাজশাহীর সদস্যরা জানান, নির্বাচনে সাধারণ সম্পাদক ডাবলুর প্যানেল পরাজিত হবার পর থেকেই মাঝে মধ্যেই সভাপতি-সম্পাদক গ্রুপের মধ্যে এমন উত্তেজনাকর পরিস্থিতি লেগেই থাকতো।
সভাপতি মানিক বলেন, ডাবলু তার লোকজন নিয়ে এসোসিয়েশনের অর্থ যখন তখন খরচ করে। সে কখনোই সংগঠনের নিয়মনীতি মানে না। এসোসিয়েশন থেকে বারবার নিষেধ করা হলেও ডাবলু সেটি অমান্য করে নিজের খেয়াল খুশি মতো চলেন।
বাজুসের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি আশরাফুল ইসলাম বলেন, সভাপতি-সম্পাদকের মধ্যে চলমান দ্বন্দ্ব নিরসনে কেন্দ্রের নির্দেশনা থাকলেও সেটি সমাধান হয়নি।


প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ | সময়: ৬:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ