রাজশাহীর ৬টি আসনে ৫৮টি মনোনয়নপত্র জমা

স্টাফ রিপোর্টার: রাজশাহী সদরসহ ৬টি আসনে মোট ৫৮টি মনোনয়নপত্র জমা পড়েছে। রাজশাহী জেলা রিটার্নিং কর্মকর্তার দপ্তর সূত্র নিশ্চিত করেছেন। রাজশাহী জেলা নির্বাচন অফিস থেকে শুরু করে উপজেলা নির্বাচন অফিসগুলো ছিল উৎসব মুখর। প্রার্থীরা তাদের সমর্থকদের নিয়ে বৃহস্পতিবার দিনের বিভিন্ন সময় এসে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

 

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে ১১টি জমা হয়েছে। তাদের মধ্যে রয়েছেন-আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরী। আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী উপজলো আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আখতারুজ্জামান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শাহনেওয়াজ আয়েশা আখতার ও বিএনএমের তানোর উপজেলা সভাপতি শামসুজ্জোহা বাবু, স্বতন্ত্র চিত্র নায়িকা শারমিন আক্তার নিপা মাহিয়া,বশির আহমেদ, আল-সাআদ ও শামসুদ্দিন।

 

রাজশাহী-২(সদর) আসনে মনোনয়ন ১৩ জন জমা দিয়েছেন। এদের মধ্যে রয়েছেন , ওয়াকার্স পার্টির ফজলে হোসেন বাদশা, আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ আলী কামাল, জাতীয় পার্টির সাহাবুদ্দিন বাচ্চু, বিএনএমের ফায়সাল মাহমুদ, স্বতন্ত্র আবু রায়হান মাসুদ, জাসদের আব্দুল্লাহ আল মাসুদ, তৃণমুল বিএনপির শামীম এবং গণফ্রন্টের মনিরুজ্জামান। বুধবার মনোনয়ন তুলেছিলেন ৫ জন। তারা হলেন, জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপন, স্বতন্ত্র হিসেবে আওয়ামী লীগকর্মী রেজাউনন্নবি আল মামুন, আশরাফুল আলম ফাহিম, কামরুল হাসান ও মহনাগর আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান বাদশা।

রাজশাহী-৩(পবা-মোহনপুর) আসনে ১১ জন জমা দিয়েছেন। তাদের মধ্যে রয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের প্রার্থী আসাদুজ্জামান আসাদ, বিএনএমের একেএম মতিউর রহমান, স্বতন্ত্র শামসুল আলম, জাতীয় পার্টির সাহাবুদ্দিন বাচ্চু। বুধবার তুলেছেন ২ জন। তারা হলেন বর্তমান এমপি ও স্বতন্ত্র প্রার্থী আয়েন উদ্দিন ও আব্দুস সালাম খান।

রাজশাহী-৪(বাগমারা) মোট ৭ জন জমা দিয়েছেন। তাদের বর্তমান এমপি এনামুল হক, তার স্ত্রী তহুরা হক, আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম আজাদ, স্বতন্ত্র আবু তালেব প্রামাণিক ও বিএনএমের বাবুল হোসেন।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) থেকে ৭ জন জমা দিয়েছেন। তাদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী রয়েছেন ৪ জন। তারা হলেন স্বতন্ত্র বর্তমান এমপি ও আওয়ামী লীগ নেতা মুনসুর রহমান, আওয়ামী লীগ নেতা আহসানুল হক মাসুদ ও ওবায়দুর রহমান ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হলেন সাবেক এমপি কাজী আব্দুল ওয়াদুদ, জাতীয় পার্টির আবুল হোসেন এবং বিএনএমের শফিকুল ইসলাম স্বতন্ত্র শাহিনুল হক। বুধবার তুলেছেন আরও তিনজন। তারা হলেন, শরিফুল ইসলাম, আলতাফ হোসেন ও মখলেছুর রহমান।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসন থেকে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, বর্তমান এমপি শাহরিয়ার আলম, আওয়ামী লীগের বিদ্রোহী রায়হানুল হক, জাতীয় পার্টির শামসুদ্দিন রিন্টু, জাকের পার্টির রিপন আলী, বিএনএমের আব্দুস সামাদ ও স্বতন্ত্র ইকবাল হোসেন ও ইশরাফিল বিশ্বাস এবং খায়রুল ইসলাম। সর্বশেষ বুধবার বর্তমান এমপি শাহরিয়ার আলম আবারও তুলেছেন মনোনয়নপত্র। তিনি  বৃহস্পতিবার মনোনয়ন জমা দেন।

 

সানশাইন/ই


প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩ | সময়: ৭:৪১ অপরাহ্ণ | Daily Sunshine