নওগাঁ-১ আসনে আ’লীগের চার মনোনয়ন প্রত্যাশী

সাপাহার প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা, সাপাহার) আসনে অন্য কোন দলের নেতা কর্মীরা কোন দলীয় মনোনয়ন উত্তোলন করার সংবাদ পাওয়া না গেলেও সরকারী ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ থেকে এ পর্যন্ত বর্তমান এমপি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার সহ চারজন সম্ভাব্য প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন পত্র উত্তোলন করেছেন।
মনোনয়ন বিতরণের দলীয় ঘোষণার পর মনোনযন প্রত্যাশীব্যক্তিরা দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে উৎসব মুখর পরিবেশে রাজধানী ঢাকায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তাদের স্ব-স্ব নামে মনোনয়ন পত্র উত্তোলন করেন।
বাংলাদেশ আওয়ামী লীগ হতে যারা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা হলেন, নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা, সাপাহার) আসনের বর্তমান সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের দীর্ঘ দিনের সভাপতি প্রবীন রাজনীতিবিদ মরহুম এনামুল হকের ছেলে রেজাউল হাসান।
নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও চন্দননগর ইউনিয়নের পাঁচ বারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান খালেকুজ্জামান তোতা ও পোরশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও আইন বিষয়ক সম্পাদক, পোরশা উপজেলা যুবলীগের সাবেক সভাপতি, রাজশাহী বিশ^বিদ্যালয়ের সাবেক ছাত্রলীগের সদস্য ও নওগাঁ জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদের সদস্য এ্যাডভোকেট মকবুল হোসেন।
দলীয় মনোনয় উত্তোলনের পরে তারা সকলেই নিজেদের যোগ্য প্রার্থী মনে করে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রধানের কাছে নৌকা মার্কা প্রত্যাশা করছেন।
তবে ‘যে যত কান্দুক ভোট দেব চান্দুক’ উক্তিরটির মতো নওগাঁ-১ আসনে যে যতই লাফা লাফি করুক না কেন এ আসন হতে বর্তমান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ছাড়া দলীয় প্রতীক ও মনোনয়ন অন্য কেও পাবে না বলে দলীয় নেতাকর্মীরা মনে করেন।


প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩ | সময়: ৫:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ