সর্বশেষ সংবাদ :

নিরুত্তাপ হরতালে স্বাভাবিক রাজশাহী

স্টাফ রিপোর্টার : বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিন রাজশাহীতে কোনো প্রভাব পড়েনি। রবিবার সকাল থেকে মাঠ নামেনি হরতাল সমর্থকরা। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। হরতালের মধ্যেও জনজীবন রয়েছে স্বাভাবিক। হরতালকে কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজশাহীজুড়ে কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবির টহল অব্যাহত রয়েছে প্রধান প্রধান সড়কে।
ভোর থেকেই ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ডভাবে মহানগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে আছেন।
রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটো জানিয়েছেন, বিএনপি-জামায়াতের টানা ৪৮ ঘণ্টার হরতালের তেমন কোনো প্রভাব পড়েনি পরিবহন সেক্টরে। কেবল ঢাকাসহ দূরপাল্লা রুটের বাস বন্ধ রয়েছে। নাশকতা ও সহিংসতার আশঙ্কায় দূরপাল্লার যাত্রী কম। ভয়ে জরুরি প্রয়োজন ছাড়া অনেকেই বাইরে যেতে চাচ্ছেন না। তবে নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া, নওগাঁ ও জয়পুরহাটসহ আন্তঃজেলা রুটের সব বাস চলাচল অন্যান্য দিনের মতোই স্বাভাবিক রয়েছে।
রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আবদুল করিম জানান, সকাল থেকে সাপ্তাহিক বন্ধ ছাড়া রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে বিরতিহীন বনলতা এক্সপ্রেস ও সাগরদাঁড়ি এক্সপ্রেসসহ পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভিন্ন রুটের আন্তঃনগর ট্রেনগুলো যথাসময়ে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে। এ ছাড়া লোকাল রুটের নিয়মিত মেইল ট্রেনগুলোও যথাসময়ে বিভিন্ন রুটে চলাচল করছে।
এদিকে রাজশাহীর সড়কে ভারি যানবাহন চলাচল কিছুটা কম থাকলেও ব্যাটারিচালিত অটোরিকশা, রিকশা, সিএনজি, হিউম্যান হলার ও মোটরসাইকেলসহ সব ধরনের হালকা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।
রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দফতরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম জানিয়েছেন, রাজশাহীতে হরতালকে কেন্দ্র করে কোনো সহিংসতা বা নাশতার খবর পাওয়া যায়নি। রাজশাহীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তাদের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। গেল ২৪ ঘণ্টায় বিভিন্ন অপরাধে ৪৪ জনকে গ্রেফতার করা হয়েছে। কর্মসূচিকে ঘিরে তারা সর্বাত্মক সতর্ক অবস্থানে রয়েছে। রাজশাহী রেল ভবন, নগর ভবন, বিদ্যৎ অফিসসহ সরকারি বিভিন্ন স্থাপনায় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।


প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩ | সময়: ৬:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ