মোহনপুরে তিনটি ট্রাকে আগুন একটি নাশকতা দাবী পুলিশের

রাসেল সরকার, কেশরহাট: মোহনপুরে সম্প্রতি পরপর তিনটি পণ্যবাহী ট্রাকে আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে নন্দনহাটি গ্রামে ফিডবাহী মিনি ট্রাকে লাগা আগুন নাশকতা বলে দাবী করছে পুলিশ।
অন্যদিকে জাহানাবাদ রোডে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পাটখড়িতে গভীর রাতে আগুন লাগার পর মঙ্গলবার গভীর রাতে যমুনা জুট মিলের সামনে অপেক্ষায় থাকা একটি পাটবাহী ট্রাকে আগুন লেগে পাট পুড়ে যায়। থেমে থাকা দুটি ট্রাকের মালামালের আগুন নিভাতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস কর্মীরা। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
পৃথক তিনটি ঘটনা ঘটে। তবে প্রথম ঘটনায় নাশকতার মামলা করে পুলিশ। আর পরের দুটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে বলে ধারনা করছেন পুলিশ। বুধবার দুপুরে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হরিদাস মন্ডল এমনটি জানিয়েছে।
তিনি বলেন, গভীর রাতে যমুনা জুট মিলের সামনে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে আগুন জ্বলতে দেখে থানা পুলিশের টহল টিম। তারা দ্রুত ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
পুলিশ জানায়, পরের পৃথক দুটি ঘটনা পরিদর্শন করে এটি নাশকতার অংশ মনে করছেন না তারা। সিগারেটের আগুন থেকেও এর সুত্রপাত হতে পারে বলে তারা মনে করছেন। তবে পরের ঘটনা দুটি গভীর ভাবে ক্ষতিয়ে দেখছে পুলিশ।
উপজেলা নির্বাহী অফিসার আয়শা সিদ্দিকা জানান, পরের দুটি ঘটনা বিচার বিশ্লেষণ করে দেখা হচ্ছে। কেননা নাশকতাকারীরা সাধারণত ট্রাকে ভাংচুর করে কেবিনে আগুন দেয়।
কিন্তু পরপর দুটি ট্রাকের মালামালে আগুন লাগার ঘটনায় ধারনা করা হচ্ছে এটি স্থানীয় কেউ বদমাইশি করে আগুন দিচ্ছে। আবার সিগারেটের আগুনের ইনফ্লুয়েঞ্জে এমন ঘটনাও ঘটতে পারে। বিষয়টি উদ্বেগের। তন্দন্ত সম্পন্ন হলে সব বেরিয়ে আসবে।
মোহনপুর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নিতাই চন্দ্র ঘোষ জানান, খবর পেয়ে আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। ট্রাকটি অক্ষত রয়েছে। তিনি জানান, ট্রাকের পেছনে আগুন লাগলেও ট্রাকটির ড্রাইভার হেলপার কেবিনে ঘুমিয়ে ছিলেন।
এদিকে, উপজেলার বিএনপি জামায়াতের একাধিক নেতা (নাম প্রকাশ না করার শর্তে) জানান, তারা গত দু-সপ্তাহ ধরে গ্রেফতার আতংকে বাড়ি ছেড়ে পালিয়ে রয়েছেন। তাদের অধিকাংশ নেতাকর্মী বাড়ি ছাড়া। অনেকে গ্রেফতার হয়েছে। এমতাবস্থায় কে বা কারা এমন ঘটনা ঘটাচ্ছেন জানেন না তারা। এমন ঘটনায় তারাও উদ্বেগ প্রকাশ করেন।


প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩ | সময়: ৬:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ