সৌদি আরবে আগুনে পুড়ে মৃত ৯ জনের মধ্য ২ জনের বাড়ি আত্রাইয়ে

আত্রাই প্রতিনিধি:
সৌদি আরবের দাম্মামের হুফুফ শহরে একটি ফার্নিচারের কারখানায় আগুনে পুড়ে নয় বাংলাদেশির মৃত্যু হয়েছে। এর মধ্যে একজনের বাড়ি নওগাঁ জেলার আত্রাই উপজেলা বিশা ইউনিয়নের উদয়পুর মন্ডলপাড়া গ্রামের রমজান আলী সরদারের ছেলে আব্দুল বারিক সরদার (৪৫) অপরজনের বাড়ি সাহাগোলা ইউনিয়নের ঝনঝনিয়া গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে রমজান আলি (৩৩)।

 

 

 

গত শুক্রবার সন্ধ্যায় সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে প্রায় ৩৫০ কিলোমিটার দূরে অবস্থিত দাম্মামের হুফুফ শহরের শিল্প এলাকায় এ ঘটনা ঘটেছে। ওই ঘটনায় আত্রাই উপজেলার দুই জন নিহত হন বলে তাদের পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। এই ঘটনা জানার পর থেকে ওই পরিবার গুলোতে বইছে শোকের মাতম। উর্পাজনক্ষম একমাত্র ব্যক্তিকে হারিয়ে ওই পরিবার গুলোতে নেমে এসেছে ঘোর অন্ধকার। বিশা ইউনিয়নের নিহত বারেক সরদারের বড় ভাই মো. শাহাদাত হোসেন সরদার বলেন, ‘আমরা তিন ভাই ও এক বোনের মধ্যে বারেক ছিল মেঝো। অভাবের সংসারে স্বচ্ছলতা ফেরাতে সহায় সম্বল বিক্রি করে ২০০৬ সালে বারেককে সৌদি আরবে পাঠানো হয়।

 

 

 

 

এরপর থেকে সংসারে আসে আর্থিক স্বচ্ছলতা। সবশেষ ২০১০ সালে ২ মাসের ছুটিতে বাড়িতে এসেছিল বারেক। ছুটি শেষে সে আবারও ফিরে যায় প্রবাসে। সৌদি আরবে আমাদের গ্রামের আরও কয়েকজন রয়েছে। তারাই বারেকের মৃত্যুর ঘটনা আমাদের জানিয়েছেন।’ শাহাদাত আরো বলেন, বারেকের দুই মেয়ে ও স্ত্রী রয়েছে। বড় মেয়েকে বিয়ে দেওয়া হয়েছে। আর ছোট মেয়ে স্কুলে পড়ে। পরিবারের একমাত্র উর্পাজনক্ষম ভাইকে হারিয়ে আমরা এখন চোখে অন্ধকার দেখছি। দুই সন্তানও এতিম হয়ে গেল। তার এভাবে চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছে না পরিবারের সদস্যরা।  আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান বলেন, বিষয়টি বিভিন্ন মাধ্যমে জানার পরেই পুলিশ পাঠানো হয়েছে। সব ধরনের সহায়তা প্রদানসহ এ বিষয়ে বিস্তারিত জানতে আমরা সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছি।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ১৭, ২০২৩ | সময়: ১২:০৮ পূর্বাহ্ণ | Daily Sunshine