৭২ ঘন্টার মধ্যে হত্যাকারী গ্রেফতার না হলে কঠোর কর্মসূচির হুশিয়ারী চিকিৎসকদের

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
রাজশাহীতে চিকিৎসককে কুপিয়ে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের সামনে এই মানববন্ধন হয়। মানববন্ধনে জেলা হাসপাতালের চিকিৎসক ছাড়াও বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকের চিকিৎসক, মালিক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

মানববন্ধনে আগামী ৭২ ঘন্টার মধ্যে চর্মরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদকে হত্যাকারীদের গ্রেফতার না হলে কঠোর কর্মসূচির হুশিয়ারী দেন চিকিৎসক নেতারা। এছাড়াও চিকিৎসক ও বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে কর্মরত স্টাফদের নিরাপত্তা জোরদার করার দাবি জানান বক্তারা। ডা. গোলাম কাজেম আলীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে দাবি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিকদের।
হত্যাকারীরা গ্রেফতার না হলে প্রয়োজনে সকল চিকিৎসাসেবা বন্ধ করে দেওয়ার হুশিয়ারী বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ) নেতৃবৃন্দ। মানববন্ধনে বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন-বিএমএ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. মো. দুররুল হোদা বলেন, জেলাজুুড়ে আগামীকাল কালো ব্যাচ ধারণ করে কর্মসূচি পালন করবেন চিকিৎসকরা। এছাড়াও আগামীকাল আরএমপি কমিশনারের সাথে দেখা করবে বিএমএ নেতৃবৃন্দ। এমনকি বিএমএ রাজশাহী ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে এনিয়ে আলোচনা করা হবে।

 

 

 

বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন-বিএমএ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী বলেন, একজন এমবিবিএস ডাক্তার হতে ২৮-৩০ বছর সময় লাগে। বিশেষজ্ঞ ডাক্তার হতে আরও লাগে ৭ বছর। গ্রহণযোগ্যতা ও দক্ষতা অর্জন করতে লাগে আরও দীর্ঘ সময়। এমন একজন সম্পদকে আমরা হারালাম। চিকিৎসক সমাজ এর তীব্র প্রতিবাদ জানায়। সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আস্থা রয়েছে। আমরা চাই, তাদেরকে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্ঠান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

 

 

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে শিশু বিশেষজ্ঞ ও বিএমএ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ডা. নাহিদ ইসলাম মুনের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. উমর ফারুক , চর্মরোগ বিশেষজ্ঞ ডা. মহিউদ্দিন, ডা. ময়েজ উদ্দিন,২৫০ শয্যা জেলা হাসপাতালের সাবেক আরএমও ডা. শফিকুল ইসলাম, ডা. নাদিম সরকার, ডা. শহিদুল ইসলাম খাঁন, শিশু বিশেষজ্ঞ ডা. মাহফুজ রায়হান, ডা. আব্দুস সামাদ, ডা. ফাহাদ আকিদ রেহমান, ডা. আমেনা খাতুন শিউলি, ডা. রেশমা আক্তার, অর্থপেডিক সার্জন ডা. ইসমাইল, ডা. আল মামুন, সহজেলা হাসপাতালের চিকিৎসক, সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র এর পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পাপিয়া সুলতানাসহ বিভিন্ন উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র এর পরিবার পরিকল্পনা কর্মকর্তা,বিভিন্ন উপজেলায় কর্মকরত ডাক্তারগণসহ বেসরকারি হাসপাতাল-ক্লিনিক মালিক ও কর্মকর্তা-কর্মচারীরা।

 

 

 

 

উল্লেখ্য ২৯ অক্টোবর রোববার মধ্যরাতে রাজশাহী মহানগরীর লক্ষীপুর পপুলার ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখে উপশহরের বাসায় ফেরার পথে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হন চর্মরোগ বিশেষজ্ঞ গোলাম কাজেম আলী আহমেদ। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবিনগর গ্রামে।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩ | সময়: ৭:২২ অপরাহ্ণ | Daily Sunshine