জামায়াত-বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বাঘায় আ’লীগের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার,বাঘা :

জামায়াত-বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে রাজশাহীর বাঘায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামীলীগ। শনিবার(২৮-অক্টোবর) ঢাকায় সমাবেশের নামে পুলিশকে উদ্দেশ্য করে ককটেল নিক্ষেপ ও নৈরাজ্যের ঘটনার প্রতিবাদে তাঁরা এ কর্মসুচী পালন করেন।

 

বিকেল সাড়ে ৪ টায় বাঘা সদরে অবস্থিত দলীয় কার্যালয় থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করে উপজেলা আওয়ামীলীগ। মিছিলটি পৌর এলাকার প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন করে যথাস্থানে এসে মিলিত হয়। সেখানে সভাপতির বক্তব্যে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, দেশ থেকে পলাতক কুলাঙ্গার ও খুনি তারেক জিয়ার নির্দেশে বিএনপি-জামায়াত আবার মাঠে নেমেছে। তারা ২০১৩-১৪ সালের মতো দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চাই। এ জন্য তারা পুলিশের ওপর হামলা করেছে, এটা কোন ভাবে মেনে নেয়া যায়না।

 

তিনি বলেন, যারা জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করে, পেট্রোল বোমা ও আগুন দিয়ে চলন্ত গাড়ি, বাস, ট্রেন, লঞ্চ, মাইক্রো জালিয়ে দেয়, তাদের ভয়ংকর রুপ আমরা আর দেখতে চাইনা। আমরা আমাদের দলীয় প্রধান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্দেশ পেলে এর দাত ভাঙ্গা জবাব দিতে পারি। কিন্তু আমাদের প্রিয় নেত্রী সে নির্দেশ না দিয়ে বরং সবাইকে শান্ত ও সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। একই সাথে বিএনপি-জামাত যেনো দেশের ক্ষতি করতে না পারে সে জন্য সবাইকে সো”চার হওয়ার নির্দেশ দিয়েছেন।

 

বাবুল ইসলাম বলেন, একই নির্দেশ দিয়েছেন চারঘাট-বাঘা থেকে তিন তিনবার নির্বাচিত সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তাই আমরা বাঘা উপজেলা আওয়ামীলীগ স্থানীয় জামাত-বিএনপি নেতাদের উদ্দেশ্যে হুসিয়ারী দিয়ে বলতে চাই, আপনারা অহেতুক কোন সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত হবেন না। আর যদি হন, তাহলে পুলিশের প্রয়োজন হবেনা । আপনাদের সন্ত্রাস নৈরাজ্য মোকাবেল করার জন্য আমরা নিজেরাই যথেষ্ট।

উক্ত মিছিল ও সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুর ইসলাম মন্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা পৌর সভার সাবেক প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, সকল ইউপি চেয়ারম্যান, সকল ইউনিয়ন এবং ওয়ার্ড আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, বাঘা উপজেলা স্বে”ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বিপ্লব হোসেন , উপজেলা ছাত্র লীগের সভাপতি সোহানুর রহমান সোহাগ ও উপজেলা মহিলা আ’লীগ সহ সকল সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ।

সানশাইন / শামি


প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৩ | সময়: ৭:১৮ অপরাহ্ণ | Daily Sunshine