বাঘায় বরেণ্য ব্যক্তি ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে যুগ্ন সচিব রথীন্দ্রনাথ

স্টাফ রিপোর্টার,বাঘা :
“এসো আলোকিত জীবন গড়ি,মানবতার মুখে ফুটায় হাসি’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় বরেণ্য ব্যক্তি ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা’র- পাশাপাশি মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। একটি বে-সরকারি সংস্থা “স্কুল ফর হিউম্যানিটি ফাউন্ডেশন” শুক্রবার(২৭ অক্টোবর) বিকেলে সরেরহাট আব্দুল গণি মহাবিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে আমন্ত্রীত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাঘার কৃতি সন্তান ও মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের যুগ্ন সচিব রথীন্দ্রনাথ দত্ত সহ অত্র অঞ্চলের অসংখ্য বরেণ্য ব্যক্তিবর্গ ।

 

 

 

 

বিকেল ৪ টায় সংগঠনের সভাপতি মোঃ মহিদুল ইসলাম (শিমুল) এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা ছিলে চারঘাট-বাঘার সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের। কিন্তু‘ তিনি রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকায় অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি। আমন্ত্রীত বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘার কৃতি সন্তান ও মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের যুগ্ন সচিব রথীন্দ্রনাথ দত্ত।

তিনি আর্তমানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠন “স্কুল ফর হিউম্যানিটি ফাউন্ডেশন এর উদ্দেশ্যে বলেন, যে দেশে গুণির কদর হয় না, সে দেশে গুণির জন্ম হয় না। আমি চাই, বাঘায় এ ধরণের আরো স্বে”ছাসেবী সংগঠনের আত্নপ্রকাশ ঘটুক এবং তারা শিক্ষার আলো ছড়িয়ে দেয়াসহ সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে কাজ করুক। কারণ একটি দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে হলে সু-শিক্ষার কোন বিকল্প নাই। তিনি অত্র অঞ্চল থেকে বিসিএস পাওয়া ও মেধাবী শিক্ষার্থীদের প্রতি আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

 

 

 

 

 

এ সভায় বরেণ্য বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত লে: কর্ণেল রমজান আলী সরকার, রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ হবিবুর রহমান, চাপাইনবাবগঞ্জ জেলার প্রাণিসম্পদ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান,রাজশাহী কলেজের সহকারী অধ্যাপক আনিছুজ্জামান মানিক, এস এম আনি”ছুজ্জামান উপ-প্রকল্প পরিচালক কৃষি মন্ত্রনালয়,গাইবান্ধা জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইব্রাহিম বাবু, ও ফাইসাল আহাম্মেদ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নওগা এবং “স্কুল ফর হিউম্যানিটি ফাউন্ডেশন” এর প্রতিষ্ঠাতা আব্দুল মান্নান সরকার ।

উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি , অধ্যক্ষ আনিচ্ছুজ্জামান সরের হাট আব্দুল গনি মহাবিদ্যালয় , প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি আনজারুল ইসলাম, বাঘা থানা অফিসার ইনচার্জ (তদন্ত ) সবুজ রানা ও বাঘা উপজেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি সুজিত কুমার ওরুপে বাকু পান্ডে।

সভায় আমন্ত্রীত অতিথিদের হাত থেকে পুরুস্কার গ্রহন করেন অত্র অঞ্চল থেকে বিসিএস ক্যাডার নিযুক্ত ১৮ জন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ২০ জন কৃতি শিক্ষার্থী এবং অবসরপ্রাপ্ত ১০ জন প্রধান শিক্ষক ।

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৩ | সময়: ৯:২৩ অপরাহ্ণ | Daily Sunshine