রাবির প্রধান ফটকে পদবঞ্চিত ছাত্রলীগের একাংশের তালা

সানশাইন  ডেস্ক:

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ক্যাম্পাসে ঢুকতে পারে এমন খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ কাজলা গেটে তালা দিয়েছে ছাত্রলীগ পদবঞ্চিত
একাংশ নেতাকর্মী। মঙ্গলবার (২২ অক্টোবর ) সাড়ে ৩টার দিকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটে পরবর্তীতে ঢাকা-রাজশাহী মহাসড়ক সংলগ্ন প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় বিক্ষুব্ধ ছাত্রলীগের নেতারা। পরে সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের উপস্থিততিতে তালা খুলে দেওয়া হয়।

 

 

আন্দোলনরত ছাত্রলীগ নেতাদের দাবি, সভাপতি এবং সাধারণ সম্পাদক বহিরাগত নিয়ে ক্যাম্পাসে আসতে চায়। তাদের উদ্দেশ্য ক্যাম্পাসকে অস্থিতিশীল করা। এজন্য তারা তালা ঝুলিয়ে দিয়েছে। এর আগে, ছাত্রলীগের এই একাংশই হুশিয়ারি দিয়েছিলেন যে, বিতর্কিত কমিটির নেতৃবৃন্দদের তারা ক্যাম্পাসে প্রবেশ করতে দেবেননা।

 

এবিষয়ে নবগঠিত কমিটির সহ-সভাপতি শাহিনুর ইসলাম সরকার ডন বলেন, গালিব ও বাবু বহিরাগত নিয়ে ক্যাম্পাসে ঢুকতে চায়। তাদের উদ্দেশ্য ক্যাম্পাস অস্থিতিশীল করা। বহিরাগতদের ক্যাম্পাসে ঢুকতে দিবো না। এজন্যই আমরা গেটে তালা ঝুলিয়েছি। সদ্য কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু বলেন, আমাদের অভিভাবক জননেতা এএইচএম খায়রুজ্জামান লিটন যে নির্দেশনা দিবেন আমরা সে অনুযায়ী ক্যাম্পাসে প্রবেশ করবো। আমরা এখনো তার নির্দেশনার অপেক্ষায় রয়েছি।

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হকবলেন, আন্দোলনরত ছাত্রলীগের নেতাকর্মীরা বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করতে আমাদেরকে অনুরোধ জানায়। পরে বেলা সাড়ে ৩টার দিকে তারা বিশ্ববিদ্যালয়ের কাজলা ও মেইন গেটে তালা মেরে দেন। খবর পেয়ে আমি ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে যোগাযোগ করি। গেট খুলে দিতে তাদেরকে অনুরোধ করলে তারা তালার চাবি পাঠিয়েছে। পরপরই আমরা গেটগুলোর তালা খুলে দিয়েছি। এছাড়াও আমরা সতর্ক অবস্থানে রয়েছি বলে জানান তিনি।

 

প্রসঙ্গত ২১ অক্টোবর রাতে মোস্তাফিজ বাবু ও আসাদুল্লাহ হিল গালিবকে সভাপতি ও সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটির ঘোষণার পর থেকে ছাত্রলীগের একাংশ নতুন কমিটিকে অবাঞ্চিত ঘোষণা করে ক্যাম্পাসে অবস্থান নেয়। গত দুদিনেও ক্যাম্পাসে আসতে পারেনি সভাপতি ও সাধারণ সম্পাদক।

সানশাইন / শামি


প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩ | সময়: ৬:৪১ অপরাহ্ণ | Daily Sunshine