সর্বশেষ সংবাদ :

বাঘায় প্রয়াত মুক্তিযোদ্ধা খালেকের কুলখানিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নের খানপুর গ্রামের বাসিন্দা ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে কুলখানি অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনব্যাপী এ কুলখানি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ছিলেন চারঘাট-বাঘার সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
আব্দুল খালেক ২০২১ সালের ২১ অক্টবর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে হ্নদরোগ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তাঁকে সুলতানপুর গোরস্থান মাঠে রাষ্ট্রীয় মর্যাদা ও জানাযা নামাজ শেষে সুলতানপুর গোরস্থানে দাফন করা হয়। তিনি ছিলেন ১৭৭১ সালের রনাঙ্গনের বীর সৈনিক ও অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং বাঘা উপজেলার বীর মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার।
তার পিতার নাম মৃত কাসেম সরকার। পাঁচ ভাইয়ের মধ্যে তিনি বড় ছিলেন। মৃত্যুকালে এক স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে-সহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। এরমধ্যে বড় ছেলে রোকনুজ্জামান রিন্টু বাংলাদেশ আওয়ামীলীগের রাজশাহী জেলার সভাপতি।
মরহুমের রুহের মাগফিরাত কমনা করে ঐদিন শোকাহত পরিবারের প্রতি সমবেনা জ্ঞাপন করেন চারঘাট-বাঘার সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি মরহুমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত কুলখানিতে উপস্থিত হয়ে তাঁর পরিবারের সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাত করেন এবং সৃষ্টি কর্তার নিকট আবারও দোয়া পার্থনা করেন।
এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে ছিলেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল সহ উপজেলা আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ।


প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ