দুই জোড়া ওপেনারের জুটিতে জোড়া রেকর্ড বিশ্বকাপে

স্পোর্টস ডেস্ক: একই ম্যাচে দুই দলের ওপেনিং জুটিতে জোড়া রেকর্ড সৃষ্টি হলো বিশ্বকাপে। যদিও শেষ পর্যন্ত জয়ের হাসি হাসতে হলো একটি দলকেই। ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শ হলেন সেই সৌভাগ্যবান জুটি। পরাজয়ের দুঃখ নিয়ে মাঠ ছাড়তে হলো পাকিস্তানের আবদুল্লাহ শফিক এবং ইমাম-উল হক।
শুক্রবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার দুই ওপেনার ওয়ার্নার এবং মিচেল মার্শ ২৫৯ রানের জুটি গড়েন। ওয়ার্নার ১২৪ বলে ১৬৩ রান করে আউট হন তিনি। এক দিনের ক্রিকেটে এটি তার ২১তম শতরান।
মার্শ করেন ১০৮ বলে ১২১ রান। এ দ দাপটে অস্ট্রেলিয়া স্কোরবোর্ডে তোলে ৩৬৭ রান। বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ বার দুই ওপেনার শতরান করলেন। ওয়ার্নারদের এই জুটি বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান তুলল। অস্ট্রেলিয়ার হয়ে এটাই ওপেনিং জুটিতে সর্বাধিক রানের রেকর্ড। পাকিস্তানের দুই ওপেনারের রেকর্ডটি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। আবদুল্লাহ শফিকি এবং ইমাম-উল হক প্রথম পাক ওপেনিং জুটি, যারা বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরানের জুটি গড়লেন। ১৩৪ রান তুলেছিলেন আব্দুল্লাহ-ইমাম জুটি। ৬৪ রান করেন আবদুল্লাহ শফিকি। ইমাম করেন ৭০ রান। তাদের এই রেকর্ড জুটি যদিও পাকিস্তানের হার বাঁচাতে পারেনি। তবে এই প্রথম বিশ্বকাপের মঞ্চে দুই দল মিলিয়ে চার ওপেনারই ৫০ বা তার বেশি রান করল।
শুক্রবার অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৩৬৭ রান করে। জবাবে পাকিস্তান শেষ হয়ে যায় ৩০৫ রানে। ৬২ রানে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। ওয়ার্নার ম্যাচের সেরার পুরস্কার পান। এ বারের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার এটি দ্বিতীয় জয়।


প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩ | সময়: ৫:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর