বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে আনতে জনমত তৈরি হচ্ছে : লিটন

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগে প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ শেখ রাসেলসহ ১৫ আগস্টের খুনীদের রায় হয়েছে। অনেকে বিদেশে পলাতক থাকায় তাদের রায় কার্যকর হয়নি। এই রায় কার্যকর করতে তাদের দেশে আনা দরকার। যেসব দেশে তারা আশ্রয় নিয়েছে, সেসব দেশের সরকারের সঙ্গে আমাদের দেশের সরকারের বারবার কথা হচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা নানা রকম আইনের অজুহাত দিয়ে খুনীদের ফেরত পাঠাচ্ছে না। ফলে রায় কার্যকর বিলম্বিত হচ্ছে। তিনি বলেন খুনীদের দেশে ফিরিয়ে আনতে জনমত যেভাবে তৈরি হয়েছে, আরো হচ্ছে, তাতে তারা খুনীদের ফেরত পাঠাতে বাধ্য হবে।
বুধবার শেখ রাসেল দিবস উপলক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টুর সঞ্চালনায় অন্যদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সৈয়দ শাহাদত হোসেন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, ডাঃ তবিবুর রহমান শেখ বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে লিটন আরো বলেন, নির্বাচন আসলে ষড়যন্ত্রকারীরা, ১৯৭১ এর খুনিরা, ‘৭৫ এর ঘাতকেরা, সবাই এক হয়ে যায়। আমরা তাদের বিরুদ্ধে সোচ্চার ছিলাম, এখনো আছি, আগামীতেও থাকবো।
রাসিক মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করছেন তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আরো এগিয়ে যাবে।
লিটন বলেন, নির্বাচন আসলে বিএনপিসহ একটি গোষ্ঠী বলে ‘নির্বাচনে অংশ নেব না, নির্বাচন হতে দেওয়া হবে না।’ তাদেরকে কি জিতিয়ে প্রমাণ দিতে হবে নির্বাচন সুষ্ঠু হয়েছে? এটি মামার বাড়ির আবদার। তাদের এই আবদার কখনো পূরণ হবে না। দেশে কেয়ারটেকার সরকারের আর কোন সুযোগ নেই। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। ইনশাল্লাহ জনগণ আবারো আওয়ামী লীগের পক্ষেই রায় দেবে।
এর আগে রাজশাহী মহানগর কার্যালয়ের সামনে শহীদ শেখ রাসেল এঁর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।


প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৩ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ