সর্বশেষ সংবাদ :

গভীর নলকূপ পরীক্ষা, উন্নয়ন পরিদর্শন করলেন বিএমডিএ চেয়ারম্যান

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে সেচ অবকাঠামো পূণর্বাসন প্রকল্পের আওতায় গভীর নলকূপ পরীক্ষা ও উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) এর চেয়ারম্যান বেগম আখতার জাহান। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার রাধানগর ইউনিয়নের বিভিষণ গ্রামে একটি পুনঃখনন নলকূপ কার্যক্রম পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে তিনি ওই স্থানে কৃষকদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ গ্রহণ করেন। এতে সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জ বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আল মামুনুর রশীদ। এ সময় ছিলেন বিএমডিএ’র সেচ প্রকল্পের (আইপি) প্রকল্প পরিচালক নুরুল ইসলাম, পিআইসিডির প্রকল্পের পরিচালক শহিদুর রহমান, সেচ অবকাঠামো প্রকল্পের নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম রেজা, বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) পরিচালনা পরিষদের সদস্য ও জেলা মহিলা লীগের সভাপতি সাকিনা খাতুন পারুল, গোমস্তাপুর জোনের সহকারী প্রকৌশলী নাইমুল হাসান, নাচোল জোনের সহকারী প্রকৌশলী রেজাউল করিম, গোমস্তাপুর জোনের উপসহকারী প্রকৌশলী রিয়াজউদ্দিনসহ অন্যরা।
প্রধান অতিথি বিএএমডির চেয়ারম্যানন বেগম আখতার জাহান বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। বিশ্বের দরবারে কৃষি খাতকে তুলে ধরতে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু স্বপ্ন পূরণ করতে অকান্ত চেষ্টা করে যাচ্ছে তারই কন্যা। আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আপনাদের সহযোগী না থাকলে এটা সম্ভব হতো না।
আজ এই গভীর নলকূপটি পুণঃখনন করে বসানো হয়েছে। যাতে কৃষকের কোন জমি পতিত না থাকে।থাকে। আপনাদের এই বিলের মাঠে আরোও দুটি গভীর নলকূপ নষ্ট হয়ে পড়ে আছে সেগুলো সচল করার চেষ্টা করা হবে। পরে তিনি গ্রামের নারীদের সঙ্গে বর্তমান সরকারে অবদান, সাফল্য তুলে ধরে বক্তব্য দেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চেয়েছেন।


প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ