রাজশাহীতে ভাড়া বৃদ্ধির দাবিতে অটোরিকশা চালকদের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীতে ভাড়া বৃদ্ধির দাবিতে অটোরিকশা চলকদের বিক্ষোভ মিছিল করেছে। রোববার (২৮ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত তারা বিক্ষোভ করেছেন।
রোববার সকালে কোন প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই রাজশাহীর সড়কে ব্যাটারিচালিত ছয় আসনের অটোরিকশা চলাচল বন্ধ করে দেন চালকেরা। শহরে অটোরিকশা চালকদের দুটি সংগঠন থাকলেও কেউ এ কর্মসূচির আহ্বান করেনি।

চালকেরা জানিয়েছেন, তারা নিজেরা সংগঠিত হয়ে এ কর্মসূচি আহ্বান করেছেন। তাদের এমন কর্মসূচিতে বিপাকে পড়েছেন নগরবাসী। নগরীতে অটোরিকশা চলাচল বন্ধ থাকার এই সুযোগকে কাজে লাগিয়ে দুই আসনের ব্যাটারিচালিত রিকশা চালকেরা যাত্রীদের কাছ থেকে দ্বিগুনেরও বেশি ভাড়া আদায় করছেন।
ব্যাটারিচালিত অটো মালিক সমিতির সভাপতি মো. সাগর দাবী করেন, তাদেরকে না জানিয়েই একটি পক্ষ ভাড়া বৃদ্ধির দাবিতে হঠাৎ অটো চলাচল বন্ধ করে দিয়েছে। তারা এ ব্যাপারে কিছু জানেন না।

 

অটোরিকশা চালকেরা রোববার বেলা ১১টার দিকে নগরীর রেলগেট এলাকায় একত্রিত হয়ে মিছিল নিয়ে নগর ভবনের সামনে যান। সেখানে তারা ভাড়া বৃদ্ধির জন্য শ্লোগান দিতে থাকেন। দুপুরে তাদের কাছে যান ওয়ার্ড কাউন্সিলর আবদুল মোমিন,তৌহিদুল হক সুমন, আনাড় ও পাভেল সহ রাসিক মেয়েররে কয়েকজন প্রতিনিধি।

তারা বিক্ষোভ কারীদের পরামর্শ দেন,  তারা যেন  প্রত্যেক ওয়ার্ড থেকে একজন করে ত্রিশ জনের প্রতিনিধি টিম নিয়ে মেয়র খায়রুজ্জামান লিটনের সঙ্গে সোমবার দুপুর ২ টায় লিখিত আকারে যেন তাদের দাবি জানায়। আর অটোরিকশা চলাচল যেন স্বাভাবিক রাখা হয়। তখন অটোরিকশা চালকেরা জানান, সোমবার তারা মেয়রের সাথে বসবেন। তবে অটোরিকশা বন্ধই থাকবে। এরপর তারা বিক্ষোভ শেষ করে চলে যান। শহরে এখনও অটোরিকশা চলাচল বন্ধ আছে এবং তাদের দাবি না মানা পর্যন্ত অটোরিকশা চলাচল বন্ধ থাকবে।

 

সানশাইন/তৈয়ব


প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২ | সময়: ৯:১৪ অপরাহ্ণ | Daily Sunshine