সর্বশেষ সংবাদ :

বদলগাছীতে বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয়ে তথ্য চাওয়ায় সাংবাদিককে মামলার হুমকি

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ

 

নওগাঁর বদলগাছীতে তথ্য চাওয়ায় সাংবাদিককে মামলার হুমকি দিয়েছেন বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক সোহেল রানা। তিনি ২০২১ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণ কমিটির সদস্য।

 

বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয়ের ডিগ্রী প্রথম বর্ষের কয়েকজন পরিক্ষার্থী অভিযোগ করেন তাদের কাছ থেকে ফরম বিতরণ ও রেজিস্ট্রেশন কার্ড বিতরণের জন্য জোরপূর্বক ৫০ টাকা করে আদায় করছে। এবং বাহিরের কোন দোকান থেকে প্রিন্ট করে নিয়ে গেলে টাকা ছাড়া সিল দেয় না। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে কলেজে তথ্য সংগ্রহ করতে যান দৈনিক উত্তরা প্রতিদিনের বদলগাছী উপজেলা প্রতিনিধি রানা হামিদ। তিনি ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহ করে বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষের কাছে গতকাল  বক্তব্য নিতে যান। রানা হামিদ বিষয়টি অধ্যক্ষের কাছে উপস্থাপন করার সময় রুমে প্রবেশ করেই মুখের কথা কেড়ে নিয়ে সোহেল রানা উত্তেজিত হয়ে বলেন, আমি ছয় বছর যাবত এই কলেজে আছি এখানে কোন রকমের দুর্নীতি নেই। আর যদি কোন নিউজ প্রকাশ করা হয় তবে মামলা করব।

 

এ বিষয়ে দৈনিক উত্তরা প্রতিদিনের বদলগাছী উপজেলা প্রতিনিধি রানা হামিদ বলেন, ডিগ্রি প্রথম বর্ষের কয়েকজন শিক্ষার্থী আমার কাছে অভিযোগ করেন যে তাদের কাছ থেকে অযাচিত টাকা আদায় করা হচ্ছে। আমি তথ্য সংগ্রহ করতে গিয়ে এর যথাযথ প্রমাণ পাই এবং ভিডিও ফুটেজ সংগ্রহ করি। পরবর্তীতে অধ্যক্ষের বক্তব্য নেওয়ার জন্য তার রুমে গেলে সেখানে উপস্থিত হন ২০২১ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণ কমিটির সদস্য প্রভাষক সোহেল রানা। এবং মুখের কথা কেড়ে নিয়ে আমার উপর উত্তেজিত হয়ে বলেন, ছয় বছর ধরে আমি এই কলেজে আছি এখানে কোন দুর্নীতি নেই যদি কোন নিউজ হয় তবে মামলা করা হবে।

 

 

এ বিষয়ে কমিটির সদস্য প্রভাষক সোহেল রানার সাথে কথা বলার জন্য বিভিন্ন নম্বর থেকে একাধিকবার ফোন করলেও ফোন ব্যস্ত দেখায়। পরবর্তীতে তার সাথে দেখা করার জন্য কলেজে গেলে তাকে পাওয়া যায়নি।

 

 

এ ব্যাপারে ঘটনার সত্যতা স্বীকার করে বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ প্রফেসর মো. সরওয়ারে জাহান বলেন, প্রভাষক সোহেল  রানা বিসিএস অফিসার হলেও তার সামাজিকীকরণে সমস্যা আছে। কয়েকদিন আগে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথেও ঝামেলা করেছে। আমার রুমে বসে আমার উপস্থিতিতে সাংবাদিকের সাথে যেভাবে কথা বলেছে তা ঠিক হয়নি। আমি বিষয়টি নিয়ে প্রভাষক সোহেল রানার সাথে কথা বলবো।

 

সানশাইন / শাহ্জাদা মিলন


প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ | সময়: ৫:৩১ অপরাহ্ণ | Daily Sunshine