বিক্ষোভ কর্মসূচি ঘোষণা : রাজশাহীতে চাঁদের কারাদণ্ডের রায় প্রত্যাখ্যান করলো বিএনপি

স্টাফ রিপোর্টার : প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের কারাদণ্ডের আদেশ প্রত্যাখ্যান করেছে বিএনপি। মঙ্গলবার সকালে জেলা বিএনপির পক্ষ থেকে নগরীর মালোপাড়ায় দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে রায় প্রত্যাখ্যানের ঘোষণা দেওয়া হয়।
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। তিনি অভিযোগ করেন, আবু সাঈদ চাঁদ রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের এমপি প্রার্থী হয়েছিলেন। তাই ওই আসনের সরকারদলীয় এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জোর করে এই মামলার রায় করিয়েছেন।
মিনু বলেন, ‘এরাই হলো জাতির শত্রু, তথাকথিত ভুয়া রাজনৈতিক ব্যক্তি। যিনি কোনো দিন ছাত্রলীগ করেননি। এরা ব্যবসার নাম করে গোটা জাতিকে শেষ করে দেয়। তারই নির্মমতার শিকার আবু সাঈদ চাঁদ। শাহরিয়ার আলম ম্যাজিস্ট্রেটকে দিয়ে জোর করে রায় করান বলেও অভিযোগ করেন মিনু।
বিএনপির এই নেতা বলেন, ‘আমরা চাঁদকে অবশ্যই মুক্ত করে নিয়ে আসব। আমরা দেখছি, আগামী ২০-২৫ দিন বাংলাদেশ কোন পথে হাঁটছে। এসব লোকদের গোনার টাইম আমাদের নাই। আমরা চাঁদ, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াসহ দলের সবাইকে মুক্ত করে আনব।’
মিজানুর রহমান মিনু আরও বলেন, ‘চাঁদের মুক্তির দাবিতে ও রায়ের প্রতিবাদে আগামী ১ অক্টোবর মহানগর ও জেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ করবে।
সংবাদ সম্মেলনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, সদস্য দেবাশীষ রায় মধু, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, সদস্যসচিব বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপির সদস্যসচিব মামুনুর রশীদ, জেলা বিএনপির সদস্য গোলাম মোস্তফা মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে ২০০৭ সালের একটি মামলায় গত রবিবার বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দিয়ে কয়েক মাস আগে গ্রেফতার হয়েছেন তিনি। এরপর তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মামলা হয়েছে। চাঁদের বিরুদ্ধে এখন মামলার সংখ্যা ৭০টির বেশি। তিনি এখন রাজশাহী কেন্দ্রীয় কারাগারে আছেন।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩ | সময়: ৬:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ