সম্প্রতির ভালোবাসায় মো: শামসুদ্দিন : চারঘাটে নির্মাণ হলো গীর্জা

স্টাফ রিপোর্টার: জাত-পাত, ধর্ম-বর্ণ ও সভ্যতা-সংস্কৃতির ঊর্ধ্বে উঠে মানুষে মানুষে মিল-মহব্বত। এটাই বাংলাদেশ। সবাই যেখানে সমান অধিকার নিয়ে বাস করে। আন্তঃমিল এ দেশের মানুষের বেঁচে থাকার মূলমন্ত্র। এক সঙ্গে মিলেমিশে বাস করা। ভালোবাসা ও সেবার পথ ধরে মানুষকে সত্য ও কল্যাণের পথে দীর্ঘদিন ধরে নিয়ে আসা এক মানুষের নাম সমাজসেবক মো: শামসুদ্দিন। আবারও সম্প্রতি নামের ভালোবাসার ফুল ছড়িয়ে দিলেন তিনি এ সমাজে।
রাজশাহীর চারঘাটে শুক্রবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খ্রিষ্টান সম্প্রদায়ের জন্য যিহোবা যিরি কামিনি ব্যাপিস্ট চার্চ (গীর্জা) নির্মান প্রকল্পের উদ্বোধন করেন চারঘাট-বাঘার সাংসদ পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পিতা ও বারিন্দ মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো: শামসুদ্দিন। উপাসনার জন্য সেখানে কোন গীর্জা ছিল না। বিষয়টি সমাজসেবক মো: শামসুদ্দিন জানতে পেরে উদ্যোগ নেন। তার উদ্যোগের ফল হিসেবে পররাষ্ট্রমন্ত্রীর সহযোগীতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রানলয় এর বাস্তবায়নে ২০২০-২১ অর্থ বছরের গ্রামীন অবকাঠামো সংস্কার ( কাবিটা- বিশেষ) ৩য় পর্যায় কর্মসূচির আওতায় ২৪ লাখ টাকা বরাদ্দে এই চার্চ ( গীর্জা) নির্মাণ করা হয়েছে।
সকাল সাড়ে ১০টায় উপজেলার নিমপাড়া ইউনিয়নের কামিনিগঙ্গারামপুর গ্রামে নবনির্মিত যিহোবা যিরি কামিনি ব্যাপিস্ট চার্চে (গীর্জায়) এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহরাব হোসেন এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।
বারিন্দ মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো: শামসুদ্দিন বলেন,বাংলাদেশে সব জাতির মানুষ সমানভাবে উপাসনা করবে নিজ নিজ ধর্মের। আমরা সবাই আপনাদের সাথে আছি। বর্তমান পররাষ্ট্র প্রতিমন্ত্রী যখন জানতে পারেন আপনাদের উপসনা করার জায়গা সমস্যা তখনই বিশেষ প্রকল্পের মাধ্যমে গীর্জা তৈরি করে দিলেন।
তিনি আরো বলেন, আপনাদের পাশে আমি সবসময় আছি। যারা সমস্যার কারণে ছেলেমেয়েদের লেখাপড়া করাতে পারছেন না তাদের লেখাপড়ার ব্যবস্থা আমি করে দিবো। যে সন্তানরা এইচএসসি পরীক্ষার্থী রয়েছে পাশ করলে আমার সাথে যোগাযোগ করবেন আমি তাদের লেখাপড়া ও কর্মসংস্থানের ব্যবস্থা করে দিবো। আজ অত্যন্ত আনন্দের দিন আমাদের সবার জন্য। এ এলাকায় এতো সুন্দর গীর্জা তৈরি হয়েছে ফলে আপনাদের বৃষ্টিতে ভিজে উপাসনা করতে হবে না। আগামীতেও এ উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান জানান তিনি।
সভাপতির বক্তব্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, যে উদ্দেশ্য এ উপাসনা তৈরি করা হয়েছে সেটি খেয়াল রাখবেন। যিশু খৃষ্ট নিজে ক্রুশবৃদ্ধ হয়েছেন কিন্তু যারা ক্রুশবৃদ্ধ করেছিলেন তাদের অভিশম্পাত করেন নি। সকল ধর্মই বলে শান্তিপূর্ণ সহ অবস্থানের কথা। বাংলাদেশের সকল মানুষ শান্তিপূর্ণভাবে সহাবস্থানে থাকতে পারে আমাদের সংবিধানেও সেই কথা বলা হয়েছে। আপনাদের যেকোন সমস্যা হলে আমাদের কাছে আসবেন সেটার সমাধান করার চেষ্টা করবো।
যিহোবা যিরি কামিনি ব্যাপিস্ট চার্চ ( গীর্জা) এর পাস্টর ষষ্ঠী পাহাড়ীয়া এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, চারঘাট পৌর মেয়র একরামুল হক, নিমপাড়া ইউপি চেয়ারম্যানে মিজানুর রহমান, নিমপাড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক জুলহাস আলী লিটনসহ প্রায় শতাধিক ক্ষুদ্র নৃগোষ্ঠী ।


প্রকাশিত: অক্টোবর ১, ২০২২ | সময়: ১২:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর