সর্বশেষ সংবাদ :

রাজশাহী কলেজের একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ

স্টাফ রিপোর্টার: রাজশাহী কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা ২০২৩-এর ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সোমবার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।
এছাড়াও উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, একাদশ শ্রেণির পরীক্ষা কমিটির আহ্বায়ক ড. শাহ মোঃ মাহবুব আলম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমণ্ডলী ও ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীবৃন্দ।
অনুষ্ঠানে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার মেধা তালিকায় প্রথম ১০ জনসহ জিপিএ-৫ প্রাপ্ত সকল শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও ক্লাসে সর্বোচ্চ সংখ্যক উপস্থিতির জন্য প্রতিটি শাখার ১০ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।
অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. শিখা সরকার, একাদশ শ্রেণির পরীক্ষা কমিটির আহ্বায়ক ড. শাহ মোঃ মাহবুব আলম, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান, হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ এন্তাজ আলী প্রমুখ। উপাধ্যক্ষ মহোদয় তাঁর বক্তব্যে বলেন- যারা ভালো রেজাল্ট করেছো তাদের প্রতি অভিনন্দন ও শুভেচ্ছা রইলো। যারা ভালো করতে পারোনি, তারা মন খারাপ করবে না। মন দিয়ে পড়াশোনা করবে এবং আগামীতে ভালো ফলাফল করার চেষ্টা করবে। সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মহোদয় বলেন- জীবন গঠনের সবচেয়ে কার্যকরী ও গুরুত্বপূর্ণ ধাপ হলো শিক্ষাজীবন। প্রতিটি শিক্ষার্থীর উচিত অধ্যবসায়ের সাথে সাথে শিক্ষকবৃন্দ ও অভিভাবকদের প্রতিটা আদেশ উপদেশ যথাযথভাবে মেনে চলা। কঠোর অনুশীলন ও পরিশ্রমই শিক্ষার্থীদের সফলতার উচ্চশিখরে আরোহণ করতে সহায়তা করে। তাই কাঙ্খিত সাফল্য অর্জনে তিনি শিক্ষার্থীদের কলেজে নিয়মিত উপস্থিতি ও শিক্ষকদের নির্দেশনা মেনে যথাযথ অনুশীলনের পরামর্শ দেন। শেষে একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩ | সময়: ৬:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ