বাঘায় মেয়র আক্কাছ আলীর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘায় নৌকা বিরোধী ও মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি থাকা আলোচিত সেই মেয়র আক্কাছ আলীর বিরুদ্ধে এবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামীলীগ। রবিবার (২৪ সেপ্টেম্বর)বাদ আসর দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করার পর বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে বঙ্গবন্ধু চত্বরে তারা একটি প্রতিবাদ সমাবেশ করেন।

বাঘা উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবিরের সঞ্চলনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় রাজশাহী জেলা আ’লীগের সহসভাপতি ও বাঘা উপজেলা আ’লীগের সিনিয়র সদস্য আমজাদ হোসেন নবাব বলেন, আজকের তারিখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দাতা ও শতাধিক মামলার আসামী আবু সাঈদ চাঁদের রায় প্রকাশ হওয়ার কথা ছিলো। কিন্তু  তার আগে বাঘা পৌর মেয়র আক্কাস আলী ঐ রায়কে বাধাগ্রস্থ করার লক্ষে চারঘাট-বাঘার সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম কর্তৃক তিনি নিজেকে নির্যাতিত দাবি করে তার সমর্থকদের নিয়ে আদালত চত্বরে একটি ব্যানার সহ মিছিল বের করে।

 

এ ঘটনার কিছুক্ষনের মধ্যে পাল্টা বিক্ষোভ করেন শাহরিয়ার আলমের সমর্থকরা। তারা শাহরিয়ার আলমের পক্ষে শ্লোগান দিতে থাকেন। এসময় দুইপক্ষের উত্তেজনার কারণে আদালত চত্বরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয় ।

 

বাঘা পৌর মেয়র আক্কাস আলীর লোকজন জানান, পৌর মেয়র সহ বাঘার প্রায় ৫০ জন আওয়ামী লীগের নেতাকর্মীরা আদালতে মামলার হাজিরা দিয়ে বের হয়ে তারা শাহরিয়ার আলমের বিরুদ্ধে মিছিল বের করেন। মেয়র আক্কাস আলী জানান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এর লোকজন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করে তাদেরকে হয়রানি করছেন।

 

অপরদিকে শাহরিয়ার আলমের বিরুদ্ধে যখন আক্কাস আলীর নেতৃত্বে বিক্ষোভ চলছে, তখন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পক্ষে বিপুল পরিমাণ নেতা-কর্মী ও সমর্থকরা আদালত চত্বরে পাল্টা বিক্ষোভ মিছিল করেন। এ সময় সরদহ ইউনিয়নের চেয়ারম্যান হাসানুজ্জামান মধু জানান, মেয়র আক্কাস আলী স্বার্থে আঘাত হানলে সব সময় নৌকার বিরুদ্ধে কাজ করেছেন। তবে প্রতিমন্ত্রীর বিরুদ্ধে আক্কাছ ও তার লোকজন ষড়যন্ত্র করার প্রতিবাদে তারা কাউন্টার বিক্ষোভ মিছিল করছেন।

 

এদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে আদালত চত্বরে বিক্ষোভ করায় বিকেলে বাঘায় আক্কাস আলীর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন বাঘা উপজেলা আওয়ামী লীগ। মিছিলটি দলীয় কার্যালয় থেকে বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর উপজেলা বঙ্গবন্ধু চত্বরে পৌঁছালে স্থানীয় আ’লীগ নেতারা আক্কাস আলীকে দুর্ণীতিবাজ , রাষ্ট্র বিরোধী কার্যক্রমের সাথে সম্পৃক্ত এবং মদ্য পান করে মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি থাকা সহ কুখ্যাত বিএনপি নেতা চাঁদের দোসর উল্লেখ করে বক্তব্য রাখেন।

সানশাইন / শামি


প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩ | সময়: ৭:৩৪ অপরাহ্ণ | Daily Sunshine