খাবারে বিষ দিয়ে পাঁচটি বিড়াল হত্যার অভিযোগ

ঈশ্বরদী প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে খাবারের সাথে বিষ খাইয়ে ৫টি পোষা বিড়ালকে হত্যা করার অভিযোগ উঠেছে। বুধবার রাতে ঈশ্বরদী শহরের শেরশাহ রোড (কাঁঠাল তলা) এলাকায় এ ঘটনা ঘটে।
ওই এলাকার স্কুল শিক্ষিকা সাইয়েদা খাইরুন্নাহার কথা জানান, তার বাসার খুব আদরের পোষা ২টি বিড়ালকে তিনি বিকেল থেকে খুঁজে পাচ্ছিলেন না। অনেক খোঁজাখুঁজির পর তিনি রাতে দেখতে পান এলাকার জনৈক ঠিকাদার ওহিদুজ্জামান দুলাল এর বাড়ির উঠানে তার বিড়ালসহ ৪টি বিড়াল মৃত অবস্থায় পড়ে আছে এবং ১টি বিড়াল গুরুতর অসুস্থ। সেই বিড়ালটিও বৃহস্পতিবার সকালে মারা গেছে।
তিনি জানান, ঘটনার সঙ্গে সঙ্গে তিনি ৯৯৯-এ ফোন দিয়ে অভিযোগ জানালে ঈশ্বরদী থানার ওসি তদন্ত ও আমবাগান পুলিশ ফাঁড়ির ইনচার্জ সহ পুলিশ সদস্যরা এসে মৃত বিড়ালগুলো উদ্ধার করেন।
স্কুল শিক্ষিকা খাইরুন্নাহার কথা আরও জানান, তার বাড়ির বিড়াল গুলোকে তিনি এবং তার স্কুল পড়ুয়া মেয়ে মিফতাহুল জান্নাত (রছিয়া) দুধ, ভাত, মাছ খাইয়ে অতি আদর যত্ন করে লালন পালন করেন।
বিড়ালটির ৬ মাস বয়সী ও ৭দিন বয়সী দুটি বাচ্চা আছে। মায়ের মৃত্যুর পরে ওই ছানা বাচ্চা গুলো কিছুই খাচ্ছে না। তিনি বলেন, বিষ খাইয়ে বিড়াল হত্যার জন্য আমি ওই ব্যক্তির বিরুদ্ধে থানায় মামলা করবো।
খাইরুন্নাহারের স্বামী কারাতে ওস্তাদ ওয়াহেদ আলী সিন্টু জানান, পুলিশ এসে অভিযুক্ত ঠিকাদার ওহিদুজ্জামান দুলালকে জিজ্ঞাসাবাদ করলে সে বিষ খাইয়ে বিড়াল হত্যার কথা স্বীকার করেছে। পুলিশ এসে মৃত বিড়ালের লাশ উদ্ধার করে বৃহস্পতিবার ময়না তদন্তের জন্য ঈশ্বরদী প্রাণী সম্পদ অধিদপ্তরের কার্যালয়ে প্রেরণ করেছে। এছাড়াও তিনি নিজে বাদি হয়ে ওহিদুজ্জামান দুলালকে আসামী করে ঈশ্বরদী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এদিকে, বিষ প্রয়োগে বিড়ালের মত প্রাণী হত্যার ঘটনায় ওই এলাকায় বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অনেকেই এই ঘটনাকে অমানবিকতা ও নিষ্ঠুর আচরণ হিসেবে আখ্যায়িত করে এর বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।
অভিযুক্ত ঠিকাদার ওহিদুজ্জামান দুলালের মন্তব্য জানতে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। তবে তার এক নিকটাত্মীয় জানান, দুলালের বাড়ির দামি দামি কবুতর খেয়ে ফেলার কারণে বিরক্ত হয়ে সে এই কাজটি করে থাকতে পারেন।
ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার বিড়াল হত্যার বিষয়ে লিখিত অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, অভিযোগটি তদন্ত করা হচ্ছে। তাছাড়া বিড়ালের ময়না তদন্ত রিপোর্ট হাতে পেলেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩ | সময়: ৪:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ