সর্বশেষ সংবাদ :

পাবনায় বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হলো স্কয়ার ফ্যামিলি স্পোর্টস ডে

পাবনা প্রতিনিধি : সৌহার্দ্য সম্প্রীতি আর ভাতৃত্বের সেতুবন্ধন রচনায় পাবনায় প্রতি বছরের মত এবারও অনুষ্ঠিত হচ্ছে স্কয়ার ফ্যামিলি স্পোর্টস ডে। বর্নাঢ্য শোভাযাত্র আর দিনব্যাপী খেলাধুলাসহ আনন্দমুখোর পরিবেশে ব্যতিক্রমী এ আয়োজন পরিনত হয় হাজারো মানুষের প্রানের উৎসবে।
সকালে স্কয়ার পরিবারের বিভিন্ন প্লান্টের সহকর্মীরা স্বপরিবারে বিশাল বিশাল আনন্দ শোভাযাত্রা নিয়ে যেতে থাকে পাবনার শহীদ আমিনউদ্দিন ষ্টেডিয়ামের উদ্দেশে। এসময় বাদ্যের তালে নেচে গেয়ে প্রানের উচ্ছাসে মেতে ওঠেন তারা। একের পর এক শোভাযাত্রায় স্টেডিয়াম পরিনত হয় হাজারো মানুষের মিলন মেলায় ।সেখানেই উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় ও স্কয়ারের পতাকা উত্তেলন করেন জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন ও স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রহিম পাকন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এস এম মোস্তফা কামাল, পাবনা পৌরসভার সাবেক মেয়র কামরুল হাসান মিন্টু, জেলা যুবলীগের আহবায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি, যুগ্ম আহবায়ক শিবলী সাদিক, অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর মহাসচিব আব্দুল মতীন খান, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমানসহ স্থানীয় বিশিষ্টজনেরা। অনুষ্ঠানের শুরুতেই স্কয়ার মাতা প্রয়াত অনিতা চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরাবতা পালন করা হয়।পরে উদ্বোধন ঘোষনা করেন স্কয়ার পরিবারের প্রবীনতম সদস্য মো: রনজু মিয়া।
পরে গার্ড অব অনার ,বেলুন ওড়ানো, পায়রা অবমুক্ত করন ও মশাল প্রজ্জলনের মধ্য দিয়ে শুরু হওয়া এ প্রতিযোগিতার ৩৫টি ইভেন্টে অংশ নেন পাঁচ শতাধিক প্রতিযোগী।
১৯৫৪ সালে যাত্রা শুরু করা স্কয়ার পরিবারের সদস্য সংখ্যা এখন প্রায় ৬৫ হাজার। এর মধ্যে পাবনাতেই কর্মরত কর্মীর সংখ্যা ৪০ হাজার। স্কয়ারের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা প্রয়াত স্যামসন এইচ চৌধুরী বিশাল এই পরিবারের মধ্যে আত্মিক সম্পর্কের সেতু বন্ধন রচনায় ২০০১ সালে আয়োজন করেন ফ্যামিলী স্পোর্টস ডে’র ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩ | সময়: ৬:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর